রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুটি স্থাপনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শিক্ষাঙ্গন

বেরোবি থেকে সংবাদদাতা | ৪ জানুয়ারি ২০১৭, বুধবার
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মোট ৭৮ কোটি ২২ লক্ষ টাকা ব্যয়ে একটি প্রকল্পের আওতায় দুটি ১০ তলা স্থাপনার ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থাপনা দুটি হলো ‘ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট’ এবং ছাত্রীদের আবাসনের জন্য অত্যাধুনিক মানের আবাসিক ‘শেখ হাসিনা হল’। বুধবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি স্থাপনা দুটির ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। এসময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পররাষ্ট্রমন্ত্রী এ. এইচ. মাহমুদ আলী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, রংপুর বিভাগের সংসদ সদস্যবৃন্দ ও শিক্ষা সচিব উপস্থিত ছিলেন। 
অপরদিকে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকের পাদদেশে উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী, বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য, ১০ তলা বিশিষ্ট ‘ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট’ ভবন নির্মাণে ব্যয় হবে ২৬ কোটি ৮৭ লাখ টাকা। এক হাজার আসন বিশিষ্ট ১০ তলা ‘শেখ হাসিনা হল’ নির্মাণে ব্যয় হবে ৫১ কোটি ৩৫ লাখ টাকা। ২০১৫ সালের ১৩ জানুয়ারি একনেকের এক সভায় প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের জন্য বিশেষ উন্নয়ন প্রকল্পের জন্য সাড়ে ৯৭ কোটি টাকা বরাদ্ধ হিসেবে অনুমোদন করেন। 
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন