ওয়ার্নদের দেশ থেকে হকির পোস্টার গার্ল আনা

রকমারি

| ২৯ নভেম্বর ২০১৬, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৮:৩১
আনা ফ্ল্যানাগন— অস্ট্রেলিয়ার হকি দলের ‘হট’ সদস্য, যাঁকে নিয়ে ক্রীড়া বিশ্বে হইচই পড়ে গিয়েছে। বিশ্বের সবচেয়ে সেক্সি মহিলা খেলোয়াড়দের কোনও তালিকাই তাঁকে ছাড়া করা যাবে না। তাঁর সাক্ষাৎকার নিতে গিয়ে অস্ট্রেলিয়ার এক সাংবাদিককে শুনতে হয়েছিল— ‘‘আপনাদের পেশাটা আমার দারুণ লাগে। আজও মন খারাপ হয়ে যায় সেই দিনগুলো মনে পড়লে। রাত বাড়লেই নিউজরুমের চাঞ্চল্য বেড়ে যাওয়াটা আমার দারুণ লাগত।’’
আসুন, পরিচয় করিয়ে দেওয়া যাক। আনা ফ্ল্যানাগন— অস্ট্রেলিয়ার হকি দলের ‘হট’ সদস্য, যাঁকে নিয়ে ক্রীড়া বিশ্বে হইচই পড়ে গিয়েছে। বিশ্বের সবচেয়ে সেক্সি মহিলা খেলোয়াড়দের কোনও তালিকাই তাঁকে ছাড়া করা যাবে না। আনা কিন্তু পেশাদার হকিতে আসার আগে সাংবাদিকতা করেছেন। তাঁর জার্নালিজ্‌ম ডিগ্রিও আছে। যদিও ইন্টারভিউ নেওয়ার চেয়ে চব্বিশ বছরের সুন্দরীকে ইন্টারভিউ দিতেই হয়েছে বেশি।
তবে টেনিসের মোহময়ী আনা কোর্নিকোভার মতোই হকির এই আনাও ম্যাগাজিনের প্রচ্ছদে আসায় রেকর্ড করে ফেলেছেন। খোলামেলা পোশাকেও বেশ কয়েকবার পোজ দিয়েছেন। ‘‘আমি লিখতে ভালবাসি। অস্ট্রেলিয়ার হকি দলে সুযোগ পেয়েও লিখতাম,’’ বলছেন তিনি। একটা সময় তিনি নিজে লিখেছেন, আবার খেলার পাতায় শিরোনামও হয়েছেন। ‘‘এমন অভিজ্ঞতা সত্যিই বিরল,’’ স্বীকার করছেন তিনি।
হকি দুনিয়ায় তিনি বেশি পরিচিত ‘ফ্লানো’ নামে। অসামান্য সুন্দরী আনাকে দেখে বোঝার উপায় নেই তিনি কতটা কড়া ডিফেন্ডার। ২০১৩ সালে সেরা প্রতিশ্রুতিমানের পুরস্কার পেয়ে তাঁর উত্থান। তারপর দেশের হয়ে সাফল্যের সঙ্গে খেলেছেন প্রচুর ম্যাচ। অলিম্পিক্সেও খেলেছেন শেন ওয়ার্ন-দের দেশের মেয়ে।
তবে ওয়ার্নের মতোই বিতর্কিত তিনি। মদ্যপান করে গাড়ি চালাতে গিয়ে ধরা পড়েছেন। যে কারণে জাতীয় দল থেকেও বহিষ্কৃত হন। ভারতের বিরুদ্ধে সম্প্রতি খেলানো হয়নি তাঁকে। সেটাও নাকি নিয়মভঙ্গ করার জন্য। বিরক্ত আনা সিদ্ধান্ত নিয়েছেন, অনির্দিষ্টকালের জন্য হকি থেকে তিনি দূরে থাকবেন। হকির ‘পোস্টার গার্ল’ না থাকায় ক্ষতি কিন্তু ভক্তদেরই।

সুত্রঃ এবেলা
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন