সোনায় মোড়া একে ৪৭, নতুন খেলনা ‘রিচ কিড’দের

রকমারি

| ২২ নভেম্বর ২০১৬, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ২:৫৩
কিছুদিন আগে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে সবচেয়ে বেশি চর্চা হয়েছে, প্রাইভেট জেটে চড়ে প্যারিস-লন্ডন-নিউ ইয়র্ক করে বেড়ানো নিয়ে। অনেকেই ফুট কেটেছেন, ‘বড়লোকের ব্যাটাবিটির খেলনা’ ইত্যাদি বলে। কিন্তু সে তো সিনেমায়। আসল দুনিয়ায় যাঁরা ‘রিচ কিড’, তাঁদের খেলনাপাতি অন্য।
ইনস্টাগ্রামের রিচ কিডদের স্টেটাস সিম্বল কী জানেন এখন? কারও গোল্ড প্লেটেড একে ৪৭, কারও সোনায় বাঁধানো লুই ভিতোঁ’র বন্দুক! কেউ আবার রকেট লঞ্চার দিয়ে কী করলেন, তারও আপডেট দেন! কেউ মরুভূমিতে ড্রোন দিয়ে শ্যুটিং প্র্যাকটিস করার ছবি দিয়ে থাকেন! ‘বড়লোকের বাচ্চা’দের ইনস্টাগ্রাম ট্রেন্ড সে রকমই। কারণ শুধু ‘রিচ’ হয়ে লাভ নেই, ‘ফেমাস’ও হতে হবে তো!
শুধু তাই নয়, পৃথিবী জুড়ে দেখা যাচ্ছে এই ধনী শিশুদের অনেক কর্মকাণ্ড। সবটাই সোশ্যাল মিডিয়ায়। শ্যাম্পেনে স্নান করার ছবি তো সবচেয়ে ‘কমন’ ব্যাপার। তলোয়ার রাখাটাও এখন ‘স্টেটাস সিম্বল’ অনেকের কাছে। পোকার খেলোয়াড় ড্যান ব্লিজেরিয়ানের কথাই ধরা যাক। তিনি এখনই প্লে-বয়দের রাজা। তার উপর আবার মাল্টি-মিলিয়নেয়ারও বটে। ইনস্টাগ্রামে তাঁর ২০ কোটি ফলোয়ার। স্পোর্টস-কার, অর্ধনগ্ন মেয়ে এবং বন্দুকের ছবি প্রায়ই দিয়ে থাকেন ড্যান। কিন্তু এতে কী আর হয় বলুন! হ্যালোউইনে মহিলা-ব্রিগেড নিয়ে গিয়েছিলেন মরুভূমিতে। কুমড়ো শ্যুটিংয়ে। হ্যালোউইন স্পেশ্যাল আর কী! তাঁরা যে কতটা ধনী বাবা-মায়ের সন্তান, সেটা বোঝাতে হবে তো!
এঁদের অস্ত্রে গুচ্চি, লুই ভিতোঁ’র এমব্লেম। অ্যান্ড্রে কুর্দেয়াশভ বলে এক ধনী সন্তান জানিয়েছেন, তিনি নেপোলিয়ন বোনাপার্টের এয়ারলুম ব্যবহার করেন শ্যাম্পেনের বোতল খুলতে। আরেকজন, জ্যাকি গুটিয়ারেজ তাঁর একে ৪৭’কে আরও একটু বিলাসবহুল দেখাতে সোনা দিয়ে বাঁধিয়ে নিয়েছেন।
‘রিচ কিড্‌স অফ ইউকে’র ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের কিউরেটর জানিয়েছেন, এসব করে নিজেদের আরও ধনী মনে হয় তাঁদের। ক্ষমতাশালীও। এবং এটা তাঁরা সকলকে দেখাতেও চান, যে তাঁরা ‘রিচ অ্যান্ড পাওয়ারফুল’। ‘রিচ রাশিয়ান কিড্‌স’এর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রয়েছেন বেশ কিছু এমন সদস্য, যাঁরা আবার বলেন, ‘সোনার বন্দুক নিয়ে রিল্যাক্স করতে যাচ্ছি!’ বন্দুকবাজিই এঁদের সবচেয়ে বেশি পছন্দ। মনসুর ভেরোনা যেমন তাঁর ভক্তদের শ্যুটিং টিপ্‌স দিয়ে থাকেন। কীভাবে রকেট লঞ্চার ব্যবহার করতে হয়, সেটা বলে দিয়ে থাকেন। হলিউডের যে কোনও সেলিব্রিটির মতোই এই ‘কিড’রা জনপ্রিয়। ফলোয়ারদের দেখেই টের পাওয়া যায়!

সুত্রঃ এবেলা
এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন