কঠোর নিরাপত্তায় বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু

শিক্ষাঙ্গন

বেরোবি থেকে সংবাদদাতা | ১৩ নভেম্বর ২০১৬, রবিবার
রংপুরের বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয়েছে ২০১৬-১৭ শিক্ষাবর্ষেও  স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা।  রবিবার সকাল নয়টা থেকে ৪ শিফটের   মাধ্যমে শুরু হয় এই ভর্তি পরীক্ষা যা শেষ হবে ১৭ নভেম্বর।
ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসদুপায় অবলম্বন ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি অতিরিক্ত পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যসহ  বিশ^বিদ্যালয়ের নিজস্ব কর্মকর্তা-কর্মচারীরা  কাজ করছে।  পরীক্ষার কক্ষে মোবাইল ফোনসহ যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, হেডফোন) ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।
এছাড়াও ছেলে ও মেয়ে পরীক্ষার্থীদের আলাদা আলাদা গেট দিয়ে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির মাধ্যমে প্রবেশ করানো হয়।
কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা মোট চার শিফটে সকাল ৯টায়, বেলা সাড়ে ১১টায়, দুপুর ২টায়  এবং বিকেল ৪টায় এবং ১৪ নভেম্বর সকাল ৯টায়, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা মোট চার শিফটে, বেলা সাড়ে ১১টায়, দুপুর ২টায় এবং বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।
বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা মোট দুই শিফটে ১৫ নভেম্বর সকাল ৯টায় এবং বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে, বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা মোট তিন শিফটে ১৬ নভেম্বর সকাল ৯টায়, বেলা সাড়ে ১১টায় এবং দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।
প্রকৌশল ও ্র্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা মোট দুই শিফটে ১৭ নভেম্বর সকাল ৯টায় এবং বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সর্বশেষ আগামী ১৭ নভেম্বর দুপুর ২টায় এবং বিকেল ৪টায় জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা মোট দুই শিফটে অনুষ্ঠিত হওয়ার মধ্যে দিয়ে শেষ হচ্ছে এ ভর্তি পরীক্ষা।
নিরাপত্তার বিষয়ে বিশ^বিদ্যালয়ের   প্রক্টর (চলতি দায়িত্ব) শাহিনুর রহমান বলেন, জালিয়াতি ঠেকাতে আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।  পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে আমরা বদ্ধ পরিকর।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন নবী বলেন, নিরাপত্তার স্বার্থে হল পরিদর্শনের সময় আমার নিজের ছবিও কাউকেই তুলতে দেইনি। কোনরুপ জালিয়াতির চেস্টা করা হলে আমরা ভ্রাম্মমান আদালতের মাধ্যমে যথাযথ ব্যাবস্থা নিব।

 ।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন