‘বাংলাদেশের প্রস্তাবে রাজি হবে শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয়’ আশা লঙ্কান বোর্ডের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৬ সেপ্টেম্বর ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৫:৩৬

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর আটকে আছে কোয়ারেন্টিন নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সমঝোতায় পৌঁছাতে না পারায়। বিসিবি এসএলসিকে জানিয়ে দিয়েছে, ১৪ দিনের কোয়ারেন্টিনের প্রস্তাব মেনে সফরে যাবে না বাংলাদেশ ক্রিকেট দল। বিসিবির এমন কঠোর অবস্থানের পর নড়েচড়ে বসে এসএলসি। দেশটির ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাক্ষেও বিসিবির কঠোর অবস্থান দেখে কোয়ারেন্টিন শিথিলের আশ্বাস দেন। বিসিবির চাওয়া, ‘সাত দিনের কোয়ারেন্টিনে থাকবে বাংলাদেশ দল এবং এই সময়ে অনুশীলনের সুযোগও দিতে হবে। যেভাবে ইংল্যান্ড সফর করেছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।’ এসএলসি বিসিবির এই প্রস্তাব পাঠিয়েছে শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয়ে। তাদের আশা বিসিবির প্রস্তাবে সায় দেবে লঙ্কান স্বাস্থ্য বিভাগ।

ঘরোয়া ক্রিকেট ফিরলেও আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে না পারায় বড় ধরনের আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে পারছে না এসএলসি। ইংল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠের সিরিজগুলো চলে গেছে আগামী বছর।
বাংলাদেশের বিপক্ষে সিরিজ না হলে ঘরের মাঠে এবছর আর ক্রিকেট আয়োজনের সুযোগ নেই তাদের। করোনা মহামারির আগে থেকেই আর্থিক ক্ষতির মুখে রয়েছে এসএলসি। বাংলাদেশের বিপক্ষে সিরিজটি না আয়োজন করতে পারলে ক্ষতিটা আরো বাড়বে। সবদিক বিবেচনা করে দৌড়ঝাঁপ শুরু করেছে এসএলসি। মঙ্গলবার বৈঠকে বসেছিল শ্রীলঙ্কা কভিড-১৯ টাস্কফোর্সের সঙ্গে।

লঙ্কান সংবাদমাধ্যম ‘দ্য আইল্যান্ড’ জানিয়েছে, মঙ্গলবার আলাদা বৈঠক করেছেন এসএলসি প্রধান শাম্মি সিলভা ও ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাক্ষে। এই দু’জনের একটি স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে লঙ্কান স্বাস্থ্য বিভাগে। সেই চিঠিতে রয়েছে বিসিবির প্রস্তাবিত বিষয়গুলো। এসএলসির একটি সূত্রের বরাত দিয়ে দ্য আইল্যান্ড লিখেছে, ‘আমরা আশা করছি সবকিছু বিবেচনা করে বিসিবির প্রস্তাবনায় সায় দেবে স্বাস্থ্য বিভাগ।’

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের আরেকটা গুরুত্বপূর্ণ বিষয় হলো, জাতীয় দলের সঙ্গে এইচপি দলকেও শ্রীলঙ্কায় নিতে চায় বিসিবি। কেননা এসএলসি আগেই জানিয়েছিল, বাংলাদেশকে প্রস্তুতি ম্যাচ খেলতে হবে নিজেদের মধ্যে। সেজন্য লঙ্কা সফরে খেলোয়াড়, কোচ, সাপোর্ট স্টাফসহ সংখ্যাটা দাঁড়াবে ৬৫-তে। এসএলসি সেই সংখ্যাটা প্রথমে ৩০ জনে নামিয়ে আনতে বললেও এখন তারা সেটা ৩৫-এ উন্নীত করেছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন ম্যাচের সিরিজ খেলতে ২৭ অথবা ২৮শে সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিমান ধরার কথা বাংলাদেশ দলের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ঘরোয়া ক্রিকেট শুরুর যে পরিকল্পনা বিসিবি’র

২৯ সেপ্টেম্বর ২০২০

দুই ভাগে ঘরোয়া ক্রিকেট ফেরানোর উদ্যোগ নিয়েছে বিসিবি। জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট ...

লঙ্কান লীগে সাকিবদের খেলতে দেবে না বিসিবি!

২৯ সেপ্টেম্বর ২০২০

নভেম্বরে শুরু হওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি আসর (এলপিএল)। তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ও ...

এবার বিধ্বস্ত বায়ার্ন মিউনিখই

২৯ সেপ্টেম্বর ২০২০

যাকেই সামনে পাচ্ছিল একেবারে গুঁড়িয়ে দিচ্ছিলো বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে হারানোর ...

ছোট পর্দায় আজকের খেলা

২৯ সেপ্টেম্বর ২০২০

স্প্যানিশ লা লিগাসোসিয়েদাদ-ভ্যালেন্সিয়া রাত ১১টাগেতাফে-রিয়াল বেতিস রাত ০১:৪৫(ফেসবুক লাইভ)ফ্রেঞ্চ ওপেন টেনিস

এমন ফিল্ডিং আগে দেখেননি শচিন

২৮ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত