জুয়ায় হেরে দিশাহারা ছিল ঘাতক মনির

শুভ্র দেব

শেষের পাতা ১৬ সেপ্টেম্বর ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ১:২৮

ঢাকার সবুজবাগের নন্দীপাড়ার নির্মাণাধীন একটি ভবনে পানি ছিটানোর কাজ করতো শরীয়তপুরের মনির। সময় পেলে মনির জুয়া খেলতো। সম্প্রতি জুয়ায় হেরে তার ১৬ হাজার টাকা দেনা হয়ে যায়। অভাব- অনটনের সংসার চালাতে গিয়ে যেখানে হিমশিম খেতে হয় তার ওপর পাওনাদারদের টাকা। সবমিলিয়ে দিশাহারা হয়ে যায় মনির। পাওনাদারদের চাপে সে কিছু টাকা ঋণ করে। তার পরেও কিছুতেই কিছু হচ্ছিলো না। পাওনাদাররা তাকে চাপ দিয়েই যাচ্ছিলো।
পরে মনির পাওনাদারদের টাকা পরিশোধ করতে গিয়ে চুরির সিদ্ধান্ত নেয়। টার্গেট করে নির্মাণাধীন ওই ভবনের চার তলার একটি ফ্ল্যাট। ওই ফ্ল্যাটেই চুরি করতে গিয়ে ধরা পড়ে। গৃহকর্ত্রীর সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে তার সঙ্গে থাকা ছুরি দিয়েই গৃহকর্ত্রীকে হত্যা করে। ঘটনার পরপরই পুলিশ তাকে আটক করে।
সোমবার রাত ৯টার দিকে সবুজবাগ থানার নন্দীপাড়ার লাল মসজিদ সংলগ্ন একটি বাসার চার তলায় চোরের ছুরির আঘাতে মৃত্যুবরণ করেন জান্নাতুল ফেরদৌস (২৫)। ভুক্তভোগী এই নারী বেসরকারি চাকরিজীবী মোস্তাফিজুর রহমানের স্ত্রী। তার গ্রামের বাড়ি চাঁদপুরে। নির্মাণাধীন ওই ভবনের চার তলার একটি ফ্ল্যাটে ওই নারী তার স্বামী ও দেড় বছরের কন্যাশিশুকে নিয়ে থাকতেন।
পুলিশ জানিয়েছে, ঘাতক মনির বেশ কিছুদিন ধরেই নিয়মিত জুয়া খেলতো। কখনও লাভ হতো কখনও লস হতো। কিন্তু বেশকিছু দিন ধরে সে জুয়ায় হারতে হারতে ১৬ হাজার টাকা দেনা হয়ে যায়। সেই টাকা কোনোভাবেই পরিশোধ করতে পারেনি। পাওনাদারদের চাপে সে আরো পাঁচ হাজার টাকা ঋণ করে। কিন্তু পাওনাদাররা পুরো টাকার জন্য চাপ দিতে থাকে। ওদিকে সংসার চালানোর জন্য টাকার দরকার ছিল। একপর্যায়ে সে যে ভবনে কাজ করতো ওই ভবনের চার তলার ফ্ল্যাটে চুরির পরিকল্পনা করে। কয়েকদিন ধরেই ওই বাসার প্রতি নজর রাখে। মনির আগে থেকেই জানতো ওই ফ্ল্যাটের কর্তা সকালে বের হয়ে যান আর সেই রাতে ফিরেন। এ ছাড়া ওই বাসার বেলকনির পাশের জানালায় একটি ছোট পকেট গেট আছে। বাসায় প্রবেশের জন্য সে ওই গেটটিকে টার্গেট করে। ঘটনার দিন সন্ধ্যার পরে মনির ওই দিক দিয়েই বাসায় প্রবেশ করে। দুই রুমের ওই ফ্ল্যাটের একটি রুমে প্রবেশ করে সে কোনো টাকা পয়সা খুঁজে পায়নি। পাশের রুমে গৃহকর্ত্রী তার শিশুকন্যাকে নিয়ে অবস্থান করছিলেন। মনির ওই রুমে প্রবেশ করতে গিয়ে গৃহকর্ত্রীর কাছে ধরা পড়ে। এ সময় গৃহকর্ত্রী চিৎকার করেন। তাকে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দেন। তখন মনির গৃহকর্ত্রীর মুখ চেপে ধরে তার কোমরে থাকা ছুরি দিয়ে কয়েকটি আঘাত করে। কিন্তু তাতেও গৃহকর্ত্রীকে সে কাবু করতে পারেনি। দরজা খুলে গৃহকর্ত্রী বের হয় যাচ্ছিলেন। এ সময় মনির তাকে ধরে এনে বিছানায় ফেলে ধারালো চাকু দিয়ে গলায় আঘাত করে। অল্প সময়ের মধ্যে গৃহকর্ত্রী জান্নাতুল ফেরদৌস নিস্তেজ হয়ে পড়েন। পাশে বসে তার দেড় বছর বয়সী কন্যাশিশু কান্নাকাটি করছিলো। পরে লোকজন চলে আসবে এই ভেবে মনির ওই ভবনের সাত তলায় লুকিয়ে থাকে। ভেবেছিলো পরিস্থিতি শান্ত হলে সে এখান থেকে পালিয়ে যাবে।
ওদিকে ভুক্তভোগী ওই নারীর কন্যা শিশুর কান্নাকাটি শুনে প্রতিবেশীরা তার স্বামী মোস্তাফিজুরকে ফোন করেন। মোস্তাফিজুর বাসায় এসে দেখতে পান তার স্ত্রীর নিথর দেহের পাশে কন্যাশিশুটি কান্না করছে। পরে তিনি পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশের সবুজবাগ জোনের অতিরিক্ত উপ- কমিশনার শাহ আলম মো. আক্তারুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার রাশেদ হাসান, সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত হোন।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের সবুজবাগ জোনের সিনিয়র সহকারী কমিশনার রাশেদ হাসান মানবজমিনকে বলেন, ঘটনাস্থলে উপস্থিত হয়ে আমরা ওই ফ্ল্যাটের বাইরে সিঁড়িতে রক্তের দাগ থেকে সন্দেহ করি। সিঁড়ি দিয়ে উপরের তলার দিকে ওই রক্তের দাগ লেগেছিলো। এডিসি’র নেতৃত্বে আমাদের একটি টিম ভবনের সাত তলায় গিয়ে ঘাতকের অবস্থান শনাক্ত করি। পরে তাকে আটক করতে গেলে পুলিশের ওপর আক্রমণের চেষ্টা করে। এক পর্যায়ে কৌশলে আমরা তাকে হেফাজতে নিয়ে আসি। তিনি বলেন, মনির তিন মাস ধরে ওই ভবনে কাজ করছিলো।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-০৯-১৫ ১৫:১১:৪০

দেশে কিংবা বিদেশে সৎ চাকুরি জীবিরা টানাটানি করে সংসার চালায় যেভাবে মনির চলত। তারপর ও কিছু মনির মনে করে চাকরি জীবিরা টাকার বিছানায় ঘুমায়। ছিনতাইকারী , চোর তাদের হানা দেয়।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ

হতাহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

২৫ সেপ্টেম্বর ২০২০

রোহিঙ্গা ক্যাম্পে কূটনীতিকরা

আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন পুনর্ব্যক্ত

২৫ সেপ্টেম্বর ২০২০

ক্রেডিট কার্ডে সুদ ২০ শতাংশের বেশি নয়

২৫ সেপ্টেম্বর ২০২০

ব্যাংকগুলো ক্রেডিট কার্ড গ্রাহকদের কাছ থেকে কোনো অবস্থাতেই ২০ শতাংশের বেশি সুদ আদায় করতে পারবে ...

ফের কমলো স্বর্ণের দাম

২৫ সেপ্টেম্বর ২০২০

ভরিতে স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা কমিয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি ...

গার্ডিয়ানে শেখ হাসিনার নিবন্ধ

বিশ্বকে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় পদক্ষেপ নেয়ার আহ্বান

২৪ সেপ্টেম্বর ২০২০

কামরান ভাইয়ের কথা মনে পড়ছিল

২৪ সেপ্টেম্বর ২০২০

এবার চালের বাজারে উত্তাপ

২৪ সেপ্টেম্বর ২০২০

২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু

২৪ সেপ্টেম্বর ২০২০

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে ...



শেষের পাতা সর্বাধিক পঠিত