ইমরান পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করছে, তাকে ছাড়বো না: মিয়াঁদাদ

স্পোর্টস ডেস্ক

খেলা ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:০৬

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনেক ব্যাপারেই এখন হস্তক্ষেপ করেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তবে এসব করে ইমরান পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছেন বলে অভিযোগ তুলেছেন তারই একসময়কার সতীর্থ জাভেদ মিয়াঁদাদ।

ইমরান খান-জাভেদ মিয়াঁদাদ, দুজনই পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার। ১৯৯২ বিশ্বকাপ জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মিয়াঁদাদ। আর ইমরান দলকে সাফল্যের শিখরে নিয়ে যান তার নেতৃত্ব গুণে।

প্রধানমন্ত্রী হওয়ার পর ইমরান খান যেসব উদ্যোগ নিয়েছেন, তার মধ্যে একটি হলো দেশের ক্রিকেটকে ঢেলে সাজানো। ইমরানের হস্তক্ষেপে পাকিস্তান ক্রিকেটের তৃণমূল থেকে জাতীয় দল পর্যন্ত পরিচালনা পর্ষদে অনেক পরিবর্তন এসেছে। তবে মিয়াঁদাদ মনে করেন, ইমরান যাদের দায়িত্ব দিচ্ছেন তাদের ক্রিকেটীয় জ্ঞান নেই। নিজের ইউটিউব চ্যানেলে মিয়াঁদাদ বলেন, ‘পিসিবির কোনো কর্তারই ক্রিকেটের এবিসি জানে না। ব্যক্তিগতভাবে আমি ইমরানের সঙ্গে এই বিষয়ে কথা বলব।

দেশের ক্রিকেটের পক্ষে ক্ষতিকর এমন কাউকেই ছাড়বো না আমি।’

ইমরানকে উদ্দেশ্য করে মিয়াঁদাদ আরো বলেন, ‘আমি তোমার ক্যাপ্টেন ছিলাম। আমি তোমাকে গড়ে তুলেছি। তুমি ভাবো, তুমি একাই ক্রিকেট বোঝো, বাকিরা বোঝে না। পিসিবিতে যাদের রেখেছ, তারা ক্রিকেট সম্পর্কে কী বোঝে,  দেরি হয়ে যাওয়ার আগেই তা একটু ভাবো।’

মিয়াঁদাদের অভিযোগ পাকিস্তানের ডিপার্টমেন্টাল ক্রিকেট বন্ধ করে দিয়েছেন ইমরান খান। এতে আয়-রোজগার ও প্রতিভা বিকাশের দরজা বন্ধ হয়ে গিয়েছে। মিয়াঁদাদ বলেন, ‘ইমরান খান নিজেও ডিপার্টমেন্টাল ক্রিকেট খেলেছে। শোয়েব মালিক, বাবর আজম, ফাওয়াদ আলমের মতো ক্রিকেটাররাও এই টুর্নামেন্ট খেলে জাতীয় দলে সুযোগ পেয়েছে। এখানে খেলে অনেক ক্রিকেটার চাকরি পেত। কিন্তু ইমরান খান এবার সেটা বন্ধ করে দিয়েছে। যা পারছে ও করছে। নিজে একজন ক্রিকেটার হয়ে ও ক্রিকেটারদের ক্ষতি করছে।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

টিভিতে আজ যা দেখবেন

১৯ সেপ্টেম্বর ২০২০

ভেন্যুর অভাবে ধুঁকছে রোয়িং

১৯ সেপ্টেম্বর ২০২০

মামলায় জিতলেন লিওনেল মেসি

১৯ সেপ্টেম্বর ২০২০

সিরি আ শুরু আজ

পিরলোর ‘জিদান’ হওয়ার চ্যালেঞ্জ

১৯ সেপ্টেম্বর ২০২০

এ বছর হচ্ছে না সাফের কোনো প্রতিযোগিতা

১৯ সেপ্টেম্বর ২০২০

বিশ্বকাপ বাছাই পর্বের এশিয়া অঞ্চলের খেলা আগেই পিছিয়েছে। দু’দফা পেছানোর পর বাতিল করা হয়েছে এএফসি ...



খেলা সর্বাধিক পঠিত