করোনায় ডাক্তার শামীমের মৃত্যু

অনলাইন ডেস্ক

অনলাইন ১০ আগস্ট ২০২০, সোমবার, ১১:০২ | সর্বশেষ আপডেট: ৫:০০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রেজওয়ানুল বারী শামীম (৪৯) মারা গেছেন। গতকাল দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার মৃত্যু হয়। তার পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে রোববার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল থেকে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়। ডা. রেজওয়ানুল বারী শামীম বগুড়া শহরের সুলতানগঞ্জপাড়ার অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্বাস আলী মিঞার ছেলে। তার স্ত্রী ডা. রিমন আফরোজ আলট্রাসনোলজিস্ট।

ডা. শামীমের স্ত্রীর বড় বোন ডা. রোজিনা আফরোজ জানান, করোনা উপসর্গ দেখা দিলে ডা. শামীম গত ১৯শে জুলাই বগুড়া শজিমেক হাসপাতাল পিসিআর ল্যাব ও ২০শে জুলাই সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা দেন। পরে করোনা পজিটিভ রিপোর্ট আসে। শরীরের অবস্থার অবনতি হলে ২৯শে জুলাই তাকে বগুড়া শজিমেক হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি হলে তাকে ভেন্টিলেটর সাপোর্ট দেয়া হয়েছিল।
এতেও উন্নতি না হওয়ায় রোববার সকালে ডা. শামীমকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়। সেখানে বেলা পৌনে ২টার দিকে তিনি মারা যান।

পরিবারিক সূত্র জানায়, ডা. শামীম প্রতি শুক্রবার নিজ এলাকায় বিনামূল্যে চিকিৎসা দিতেন। তার মৃত্যুতে  পরিবারসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার মরদেহ বগুড়ায় আনা হলে রাত ১০টায় শহরের নামাজগড় আঞ্জুমান মান-ই-গোরস্থানে দাফন সম্পন্ন হয়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

‘দক্ষ ও মানবিক মানব সম্পদ গড়বে ইউসেট ’

২৮ সেপ্টেম্বর ২০২০

কর্মমুখী শিক্ষায় দক্ষ মানবসম্পদ গড়তে চালু হওয়া ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজি– ইউসেটের দ্বিতীয় ...

ঋণ পরিশোধের সময় আরো বাড়লো

২৮ সেপ্টেম্বর ২০২০

এসডিজি অর্জনে সমন্বিতভাবে কাজ করার তাগিদ

দেশে পুষ্টির উন্নয়নে সাত চ্যালেঞ্জ

২৮ সেপ্টেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত