নরসিংদীতে স্কুলছাত্র খুন

নরসিংদী প্রতিনিধি

বাংলারজমিন ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

বালু ছোড়াকে কেন্দ্র করে নরসিংদীতে ফারহান আহমেদ ওরফে অনিক (১৫) নামে এক স্কুলছাত্রকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলার নাগরিয়া কান্দিস্থ শেখ হাসিনা সেতুর নিচে এই ঘটনা ঘটে। শহরের সাটিরপাড়া এলাকার শহিদুল্লাহ মিয়ার পুত্র ও সাটিরপাড়া কে কে ইনস্টিটিউটের দশম শ্রেণির ছাত্র। তাদের গ্রামের বাড়ি সদর উপজেলার চরাঞ্চল কালাই  গোবিন্দপুরে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গত মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটার দিকে চরাঞ্চলে শেখ হাসিনা সেতুর নিচে দুটি নৌকায় দুই দল কিশোর-তরুণ অবস্থান করছিল। নৌকা দু’টিতেই উচ্চ স্বরে সাউন্ডবক্সে গান বাজছিল। এক পর্যায়ে দু’পক্ষই ঝামেলায় জড়ায়। এর এক পর্যায়ে এক পক্ষ কাঠ দিয়ে কিশোর অনিকের মাথায় আঘাত করলে সে পানিতে পড়ে তলিয়ে যায়। এরপর অনিককে নদী থেকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেয়া হয়।
খবর পেয়ে নরসিংদী মডেল থানার পুলিশ সদর হাসপাতালে গিয়ে লাশটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। নিহতের মামা সবুজ মিয়া জানান, ঈদ উপলক্ষে মেঘনা নদীতে নৌ-ভ্রমণে যায় অনিকসহ অন্য সঙ্গীরা। ফেরার পথে অপর একটি নৌকার লোকজনের সঙ্গে কাদা ছোড়াছুড়ি নিয়ে ঝগড়ার সৃষ্টি হয়। দু’টি নৌকা নাগরিয়াকান্দিস্থ শেখ হাসিনা সেতুর নিচে পৌঁছলে দু’পক্ষই লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মাথায় আঘাত পেয়ে নৌকা থেকে পানিতে পড়ে ডুবে যায় অনিক। উপস্থিত লোকজন প্রায় ৩০ মিনিট খোঁজার পর তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসে। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তবে স্থানীয়রা জানান, গত রমজানে নজরপুর ইউনিয়নের কালাই গোবিন্দপুর ও দড়িনবীপুরা এলাকার কিশোর বয়সী দুই গ্রুপের মধ্যে ঝগড়া হয়। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার সামান্য বিষয় নিয়ে তারা মারামারিতে জড়িয়ে পড়ে।
নিহত কিশোরের বাবা শহিদুল্লাহ মিয়া বলেন, করোনাভাইরাসের কারণে বিদ্যালয় বন্ধ থাকায় অনিক প্রায়ই নানু বাড়ি অর্থাৎ কালাই গোবিন্দপুর যেত। গতকাল সকালেও সেখানে গিয়েছিল সে। ওই এলাকায় তার বয়সীরা নৌকা ভ্রমণে গেছে খবর পেয়ে বিকাল পাঁচটার দিকে আরো তিনজনের সঙ্গে সেতুর নিচে যায় অনিক।
নরসিংদী সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার দত্ত চৌধুরী জানায়, এ ব্যাপারে ৩ কিশোরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে প্রকৃত ঘটনা জানা যাবে বলে তিনি জানায়। এ ছাড়াও সব মিলিয়ে অনিক হত্যার কারণ ও পারিপার্শ্বিক ঘটনা বিশ্লেষণ করে দেখা হচ্ছে। এই ঘটনায় গতকাল দুপুর ২টা পর্যন্ত নিহত কিশোরের পরিবারের পক্ষ থেকে মামলা হয়নি। তবে মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

পদ্মবিল থেকে দুই পর্যটককে অপহরণ, ৪ দুর্বৃত্ত আটক

২৭ সেপ্টেম্বর ২০২০

গোপালগঞ্জের বলাকৈইড় পদ্মবিলের প্রাকৃতিক পদ্মফুলের সুবাস নিতে গিয়ে অপহরণের শিকার দুই কলেজছাত্রকে দুই ঘন্টা পর ...

শেরপুর-১ এর সংসদ সদস্য আতিক করোনায় আক্রান্ত

২৭ সেপ্টেম্বর ২০২০

জাতীয় সংসদের হুইপ, শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ...

শায়েস্তাগঞ্জে বাজার থেকে ২ লক্ষাধিক টাকার অবৈধ মোবাইল উদ্ধার

২৭ সেপ্টেম্বর ২০২০

শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর বাজার থেকে ২ লক্ষাধিক টাকার ভারতীয় মোবাইল উদ্ধার করেছে হবিগঞ্জ ডিবি পুলিশ। ...

বাজিতপুরে কাউন্সিলরসহ চার জুয়াড়ি আটক

২৭ সেপ্টেম্বর ২০২০

কিশোরগঞ্জের বাজিতপুরে জুয়া খেলার সময় হাতেনাতে পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শওকত মিয়া (৫০)সহ চার ...

মাগুরায় পথশিশুদের মাঝে খাবার বিতরণ

২৭ সেপ্টেম্বর ২০২০

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে ৩ শতাধিক দুস্থ পথশিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে ...

খাগড়াছড়িতে প্রতিবন্ধী গণধর্ষণে গ্রেপ্তার ৭

২৭ সেপ্টেম্বর ২০২০

খাগড়াছড়ি জেলা সদরের এক বাড়িতে বুদ্ধিপ্রতিবন্ধী এক নারীকে গণধর্ষণ ও দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় সন্দেহযুক্ত ৭ ...

মাগুরায় নদীর ভাঙনের কবলে ঘরবাড়ি, ফসলি জমি ও গাছপালা বিলীন

২৭ সেপ্টেম্বর ২০২০

মাগুরার শ্রীপুরের হানু নদীর ভাঙনের কবলে বিলীন হতে চলেছে ৫টি বাড়ি, ফসলি জমি ও গাছপালা। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত