নতুন যুগে টেস্ট ক্রিকেট

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ আগস্ট ২০২০, বুধবার

ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট দিয়ে নতুন যুগে পা রাখল ক্রিকেটের অভিজাত সংস্করণটি। বুধবার শুরু হওয়া ম্যানচেস্টার টেস্টে প্রথমবারের মতো পায়ের নো কল করবেন টিভি আম্পায়ার। ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে পায়ের নো ডাকার দায়িত্বে থাকবেন টিভি আম্পায়ারই। সেটার পরীক্ষামূলক ব্যবহার শুরু হলো ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট ম্যাচ দিয়ে। টুইটারে দেয়া এক বিবৃতিতে আইসিসি লিখেছে, ‘টেস্ট ক্রিকেটে ফ্রন্ট ফুট নো বল প্রযুক্তির ব্যবহার শুরু করা হয়েছে ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ দিয়ে। আইসিসি আশা করছে, এই প্রযুক্তি সাহায্য করবে দু’দলকেই। ভবিষ্যতে টেস্ট ক্রিকেটকে আরো নিখুঁত করতে এই প্রযুক্তি সহায়তা করবে বলে মনে করে আইসিসি।’

সদ্য শেষ হওয়া ইংল্যান্ড-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজে ব্যবহার হয়েছে এই প্রযুক্তি। সিরিজটি ছিল ওয়ানডে সুপার লীগের অন্তর্ভূক্ত।
ওয়ানডে সুপার লীগের বাকি অংশেও নো বল কল করবেন টিভি আম্পায়ার। ক্রিকেটে প্রযুক্তির সম্পৃক্ততা বাড়াতে নো-বল টেকনোলজির ব্যবহার শুরু করেছে আইসিসি।

ইংল্যান্ড-পাকিস্তান তিন ম্যাচের সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। আইসিসির ইচ্ছা, টেস্ট চ্যাম্পিয়নশিপের পরবর্তী সব ম্যাচে নো-বল প্রযুক্তি ব্যবহার করা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

২৮ মিনিটে চার গোল সনের

২০ সেপ্টেম্বর ২০২০

চ্যাম্পিয়ন্স ট্রফি হকি

‘চেষ্টা থাকবে বড় দলকে হারানোর’

২০ সেপ্টেম্বর ২০২০

লন্ডনে লাল নীলের যুদ্ধ আজ

২০ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত