কাতার বিশ্বকাপে একদিনেই স্টেডিয়ামে বসে ৪ ম্যাচ দেখার সুযোগ!

স্পোর্টস ডেস্ক

খেলা ১৫ জুলাই ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৯:৪২

কাতার বিশ্বকাপের একটি নান্দনিক ভেন্যু
কাতারের গরম আবহাওয়ার কারণে বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর শুরু হবে নভেম্বরে। বিশ্বকাপ সাধারণত জুন-জুলাই মাসে হয়ে থাকে। কাতার বিশ্বকাপ ব্যাতিক্রম উদাহরণ সৃষ্টি করতে যাচ্ছে। মধ্যপ্রাচ্যের দেশটি আগেই ঘোষণা দিয়ে রেখেছে, ২০২২ বিশ্বকাপ হবে সর্বকালের সেরা (আয়োজনের দিক দিয়ে)। সেটা অবশ্য সময়ই বলে দেবে। তবে বিশ্বকাপ শুরুর প্রায় দুই বছর আগেই আলোচনার কেন্দ্রে চলে এসেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া আসরটি।

আজ (১৫ই জুলাই) ফিফা ঘোষণা করেছে কাতার বিশ্বকাপ শুরুর দিন তারিখ। ২১শে নভেম্বর কাতার বিশ্বকাপ শুরু হবে। ৬০ হাজার দর্শক ধারণ ক্ষমতার আল বাইত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে উদ্বোধনী ম্যাচ। ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতার লুসাইল স্টেডিয়ামে ১৮ই ডিসেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে।
একদিনে অনুষ্ঠিত হবে ৪ ম্যাচ। গ্রুপ পর্বে প্রতিদিন ১১ ঘণ্টায় চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় দুপুর ১টায় প্রথম ম্যাচ শুরু হবে। চতুর্থ ম্যাচ রাত ১০টায় শুরু হয়ে মাঝরাতের আগে শেষ হবে। মাঝে একটি ম্যাচ ৪টায় এবং আরেকটি ম্যাচ স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে। আগের আসরগুলোর মতো দুটি ম্যাচ এক সঙ্গে হবে না বলে সব ম্যাচই দেখার সুযোগ পাবেন ফুটবলভক্তরা। এ ছাড়া এক স্টেডিয়াম থেকে আরেক স্টেডিয়ামের দূরত্ব বেশি না হওয়ায় ফুটবল ভক্তদের তেমন সফরও করতে হবে না, ভাবতে হবে না সময় নিয়ে। এমন সূচির কারণে এবং স্টেডিয়ামের দূরত্ব কম হওয়ায় ফুটবলপ্রেমীদের মধ্যে রোমাঞ্চ ছড়িয়ে পড়েছে।

বিশ্বকাপের বাছাই শেষে আগামী বছরের মার্চ-এপ্রিলে হবে ড্র। এরপর নির্দিষ্ট ম্যাচের ভেন্যু ও সময় নির্ধারণ করা হবে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

লাইপজিগের ইতিহাস

১৫ আগস্ট ২০২০

ফুটবল ক্লাব লাইপজিগের পথচলা মাত্র ১১ বছরের। ২০০৯ সালে যাত্রা শুরুর ৯ বছরের মাথায় পঞ্চম ...



খেলা সর্বাধিক পঠিত