পলাশে অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন

পলাশ (নরসিংদী) সংবাদদাতা

বাংলারজমিন ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

নরসিংদীর পলাশে এতিমখানার বিভিন্ন আয়-ব্যয়ে ভুয়া ভাউচার ও হিসাব বিবরণী দেখিয়ে অর্থ আত্মসাতের ঘটনায় পলাশ উপজেলার ইছাখালী দারুল মাছাকীন ইসলামিয়া এতিমখানার কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ও ইছাখালী ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ আ.ক.ম রেজাউল করীমের অপসারণ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে শাস্তির দাবিতে মানববন্ধন করেছে গ্রামবাসী। গতকাল সকাল সাড়ে ১১টায় এতিমখানা কার্যকরী কমিটির একাংশ ও গ্রামবাসীর যৌথ উদ্যোগে এতিমখানার সামনে অধ্যক্ষ আ.ক.ম রেজাউল করীমের অপসারণ চেয়ে ও শাস্তির দাবিতে এই মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, এতিমখানা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আ.ক.ম রেজাউল করীম বিভিন্ন অপকৌশলে এতিমখানার নামে-বেনামে দোকানঘর নির্মাণে অনিয়মের মাধ্যমে প্রায় ২ লাখ টাকা আত্মসাৎ করেছে। তাছাড়া এতিমখানার সোনালী ব্যাংক পলাশ শাখা থেকে সরকারি বরাদ্দের ২ লাখ ৪১ হাজার টাকা উত্তোলন করে সেখান থেকেও ৪১ হাজার টাকা আত্মসাৎ করেছে। এছাড়াও ইছাখালী ফাজিল ডিগ্রি মাদ্রাসার বিভিন্ন দোকান ভাড়া দেয়ার কথা বলে নামে-বেনামে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছে অধ্যক্ষ রেজাউল করীম। ইতিপূর্বেও রেজাউল করীমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠার পরেও কোনো বিচার হয়নি। তাই এবার অধ্যক্ষ আ.ক.ম রেজাউল করীমের অপসারণ ও  অনিয়মের সুষ্ঠু তদন্ত  দাবি করেন বক্তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন, এতিমখানা পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, এতিমখানা কমিটির সদস্য ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শিকদার ও আওয়ামী লীগ নেতা কামাল হোসেনসহ স্থানীয়রা।
উল্লেখ, ইতিমধ্যে এতিমখানার সভাপতি সোহরাব হোসেন ও কার্যকারী সদস্য রহিম পাঠান অধ্যক্ষ রেজাউল করীমের অনিয়মের বিরুদ্ধে ও টাকা আত্মসাতের ঘটনায় পৃথক দুটি লিখিত অভিযোগ পলাশ উপজেলা সমাজসেবা কার্যালয় বরাবর দায়ের করেন। যা তদন্তাধীন রয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

দিনাজপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন

১৫ আগস্ট ২০২০

দিনাজপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে । শনিবার সকালে ...

চাঁদপুরে জাতীয় শোক দিবস

১৫ আগস্ট ২০২০

চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে শনিবার সকাল থেকে চাঁদপুর সরকারি ...

খানসামায় তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

১৫ আগস্ট ২০২০

দিনাজপুরের খানসামা উপজেলার পল্লী থেকে পুলিশ লতা রায় (১৭) নামে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ...

বিবাদ মেটাতে এসে প্রাণ গেল যুবকের

১৫ আগস্ট ২০২০

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লায় জনসমক্ষে রাজিব হাসান নামে এক যুবককে ছুরিকাঘাত করা হয়েছে। পরে ...

নারায়ণগঞ্জে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩০

১৪ আগস্ট ২০২০

মরণঘাতি করোনাভাইরাসে নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও ২জন আক্রান্ত হয়েছে। নিহত দুইজন সিটি করপোরেশন এলাকার। ...

খুনের পর রাতে কাপড় পাল্টে ফার্মেসিতে দায়িত্বও পালন করেছিল শুভ

১৪ আগস্ট ২০২০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রেমিকার সঙ্গে হঠাৎ টানাপড়েনের কারণেই সাইফুল ইসলামকে হত্যার পরিকল্পনা করে তার বন্ধু শুভ। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত