ব্রাজিলিয়ান মাইয়া বার্সেলোনায়

স্পোর্টস ডেস্ক

খেলা ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

ব্রাজিলিয়ান বিস্ময় বালক গুস্তাভো মাইয়াকে দলে ভেড়ালো কাতালান জায়ান্ট বার্সেলোনা। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো জানায়, বছরের শুরুতেই মাইয়ার ক্লাব সাও পাওলোকে ১ মিলিয়ন ইউরোর অগ্রিম দিয়ে রেখেছিল বার্সেলোনা। বাকি ৩.৫ মিলিয়ন ইউরো পরিশোধ করে চুক্তি সম্পন্ন করেছে বার্সা। সাও পাওলোর বিখ্যাত কোতিয়া একাডেমির লেটেস্ট আবিষ্কার গুস্তাভো মাইয়া। এই একাডেমি হতেই কাকা, কাসেমিরো, লুকাস মৌরার মতো ফুটবলার মাতিয়েছেন ইউরোপ। ব্রাজিলের অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৭ দলের হয়ে খেলে আলোচনায় আসেন মাইয়া। ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড সাও পাওলোর যুব দলের হয়েও আলো ছড়িয়েছেন মাঠে। বছরের শুরুতে কোপিনহা ইয়ুথ ক্লাব টুর্নামেন্টে ৭ ম্যাচে ৩ গোল করেছিলেন।
ফরোয়ার্ড-উইং দুই পজিশনেই খেলতে পারেন তিনি। যদিও সাও পাওলোর মূল দলের হয়ে এখনো কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি এই বিস্ময়বালকের।
গুস্তাভো মাইয়া এখনই বার্সেলোনা বি দলে যোগ দেবেন নাকি ধারে সাও পাওলোতেই থাকবেন সেটি জানা যায়নি। সাও পাওলোর হাতে এই ফুটবলারের ৩০ শতাংশ আর্থিক স্বত্ব রয়েছে। অর্থাৎ বার্সা যদি মাইয়াকে বিক্রি করে দেয় তাহলে ট্রান্সফার ফির ৩০ শতাংশ পাবে সাও পাওলো।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

লাইপজিগের ইতিহাস

১৫ আগস্ট ২০২০

ফুটবল ক্লাব লাইপজিগের পথচলা মাত্র ১১ বছরের। ২০০৯ সালে যাত্রা শুরুর ৯ বছরের মাথায় পঞ্চম ...

ছোট পর্দায় আজকের খেলা

১৫ আগস্ট ২০২০

ইংল্যান্ড-পাকিস্তান দ্বিতীয় টেস্টসাউদাম্পটন, তৃতীয় দিন বিকাল ৪টা(সনি সিক্স)উয়েফা চ্যাম্পিয়ন্স লীগচতুর্থ কোয়ার্টার ...



খেলা সর্বাধিক পঠিত