মন্দার সময়ে ৮৫০ কোটি রুপি জিতলো ভারতীয় বোর্ড

স্পোর্টস ডেস্ক

খেলা ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

কোভিড-১৯ মহামারির কারণে থমকে রয়েছে ক্রীড়াঙ্গনও। খেলাধুলা বন্ধ থাকার কারণে বিশ্বের সকল ক্রিকেট বোর্ডকেই গুনতে হচ্ছে লোকসান। তবে মন্দার মাঝে সুখবর পেলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ১০ বছরের পুরনো এক দুর্নীতি মামলায় জিতে তারা ফেরত পাচ্ছে ৮৫০ কোটি রুপি।
আইপিএলের সাবেক কমিশনার লোলিত মোদি ২০১০ সালের ২৮শে জুন ভারতের বাইরে টুর্নামেন্টের সমপ্রচার স্বত্বের জন্য ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের সঙ্গে চুক্তি করেছিলেন। তবে সে সময় ভারতীয় ক্রিকেট বোর্ড ও আইপিএল গভর্নিং কাউন্সিলকে এই ব্যাপারে কিছু না জানিয়েই চুক্তিটি করেছিলেন লোলিত মোদি  । সে সময় ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের সঙ্গে লোলিত মোদির চুক্তিতে দুর্নীতির খোঁজ পেয়ে ওই সংস্থার সঙ্গে আইপিএল সমপ্রচারস্বত্ত্ব চুক্তি বাতিল করে বিসিসিআই। আর লোলিত মোদিকে দুর্নীতির অভিযোগে আইপিএল কমিশনারের পদ থেকে সরিয়ে দেয়া হয়। পরে বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা দায়ের করে ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপ।
গত মঙ্গলবার ১০ বছর আগের মামলার শুনানি শেষে ভারতীয় সুপ্রিম কোর্ট নিযুক্ত ট্রাইবুন্যাল রায় ঘোষণা করেন।
অবসরপ্রাপ্ত তিন বিচারপতির ট্রাইবুন্যালে ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তিভঙ্গের সিদ্ধান্তকে বৈধ বলে রায় দেয়া হয়েছে। সুপ্রিম কোর্ট আরও জানিয়েছে এসক্রো অ্যাকাউন্টে (তৃতীয় কোনো পক্ষের জিম্মায়) থাকা ৮০০ কোটি টাকা সাত বছরের সুদ-সহ ব্যবহার করতে পারবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বার্সা-বায়ার্ন দ্বৈরথ আজ

লড়াইটা মেসি-লেভানদোস্কিরও

১৪ আগস্ট ২০২০

ভারত ব্যর্থ হলে কপাল খুলবে শ্রীলঙ্কা-আমিরাতের

১৪ আগস্ট ২০২০

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত। আর চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় সংক্ষিপ্ত সংস্করণের বিশ্ব আসর ...



খেলা সর্বাধিক পঠিত