সেপ্টেম্বরে শ্রীলঙ্কা যাবে বিসিবি এইচপি দল!

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

গত মার্চের মাঝামাঝি সময় থেকে থমকে আছে দেশের ক্রীড়াঙ্গন। করোনা সংক্রমণের কারণে মাঠের বাইরে ক্রিকেটও। মহামারি পরিস্থিতি পুরোপুরি ভালো না হলেও করোনা পরবর্তী ক্রিকেট নিয়ে ভাবছে নিয়ন্ত্রক সংস্থা- বিসিবি। যদিও এখনো নিশ্চিত নয় কবে ফিরবে ঘরোয়া ক্রিকেট। এরমধ্যে ইঙ্গিত মিললো সব ঠিক থাকলে সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরে যাবে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াড।
করোনার কারণেই শ্রীলঙ্কা সফর বাতিল হয়েছে তামিম ইকবাল ও মুশফিকুর রহীমদের। এ অবস্থায় হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডকে শ্রীলঙ্কায় পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী সেপ্টেম্বরে হতে পারে এই সফর। এ নিয়ে দুই বোর্ডের মধ্যে আলোচনা চলছে।
সব ঠিক থাকলে এইচপি দল যাবে হাম্বানটোটা। আইসোলেশন শেষে ট্রেনিং মাঠের লড়াইয়ে নামবে তারা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘এইচপি দলকে শ্রীলঙ্কা পাঠানোর আলোচনা চলছে। শ্রীলঙ্কা রাজি হলে দল পাঠাতে পারবো আমরা। স্কোয়াড তৈরি করেছি। এ নিয়ে সামনে চূড়ান্ত ঘোষণা আসতে পারে।’ একইসঙ্গে জাতীয় দলের স্থগিত হওয়া সফর নিয়েও কথা চলছে দুই বোর্ডের। অক্টোবর-নভেম্বরে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যেতে পারেন মুমিনুল হকরা।
এদিকে মিরপুরে শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দিয়েছে বিসিবি। কিছুদিন আগে মুশফিকুর রহীম বিসিবির কাছে আবেদন করেছিলেন। যাতে বোর্ডের সুযোগ-সুবিধার আওতায় অনুশীলন করতে পারেন। কিন্তু বিসিবি নিজেদের অঙ্গন জীবানুমুক্ত না করে সেই প্রস্তাবে সাড়া দিতে চায়নি।
অবশেষে বিসিবি সেই কাজটি শেষ করেছে গত ২রা জুলাই। বিসিবি অনুশীলনের জন্যই ৩৫ জন ক্রিকেটারের সঙ্গে সভা করেছে সমপ্রতি। সেখানেই তাদের বলা হয় তারা চাইলে শেরে বাংলা স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন করতে পারেন। বিসিবি ১৭ই জুলাইয়ের মধ্যে আরও কয়েকজনের সাড়া পাওয়ার  অপেক্ষা করছে। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘ক্রিকেটারদের সঙ্গে আমরা আলোচনা করেছি। তাদের বলেছি, তারা চাইলে আমাদের ফ্যাসিলিটিজ ব্যবহার করতে পারে। ঈদের আগে চাইলেও তারা ব্যবহার করতে পারবে।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বার্সা-বায়ার্ন দ্বৈরথ আজ

লড়াইটা মেসি-লেভানদোস্কিরও

১৪ আগস্ট ২০২০

ভারত ব্যর্থ হলে কপাল খুলবে শ্রীলঙ্কা-আমিরাতের

১৪ আগস্ট ২০২০

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত। আর চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় সংক্ষিপ্ত সংস্করণের বিশ্ব আসর ...



খেলা সর্বাধিক পঠিত