দুই কুয়েতি এমপিকে ১৬ কোটি টাকা ঘুষ দিয়েছিলেন পাপুল

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:১৯

কুয়েতে মানবপাচারের অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশি সংসদ সদস্য পাপুলের মুখ থেকে বের হয়ে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। সর্বশেষ অর্থ ও মানবপাচারে সহযোগিতার জন্য কুয়েতের জাতীয় পরিষদের দুই সংসদ সদস্যকে মোটা অঙ্কের অর্থ ঘুষ দেয়ার কথা স্বীকার করেছেন শহিদ ইসলাম পাপুল এমপি। প্রসিকিউশনের বরাতে সোমবার কুয়েতি সংবাদমাধ্যম জানিয়েছে, এমপি সাদুন হাম্মাদ আল-ওতাইবি ও সালাহ আবদুলরেদা খুরশিদকে মোট ৫ লাখ ৭০ হাজার কুয়েতি দিনার বা ১৫ কোটি ৭০ লাখ ৬৮ হাজার টাকা ঘুষ দেন পাপুল। দেশটির ইংরেজি দৈনিক আরব টাইমস  জানিয়েছে, জাতীয় পরিষদের কাছে দুই এমপি’র দায়মুক্তির বিধান উঠিয়ে নেয়ার আবেদনে এ তথ্য জানিয়েছে পাবলিক প্রসিকিউশন। এর মধ্যে আর্থিক লেনদেন এবং বাণিজ্যিক কাজে সহযোগিতায় সাদুন হাম্মাদকে ২ লাখ কুয়েতি দিনার পাপুল দেন বলে অভিযোগ করা হয়েছে। সরকারি কৌঁসুলিরা বলছেন, এক সিরীয়র মধ্যস্থতায় তাকারীর মাধ্যমে সাদুন হাম্মাদের দক্ষিণ সুরার বাসায় নগদে ৫০ হাজার দিনার  পৌঁছে  দেয়া হয়। বাকি  দেড় লাখ দিনার দেয়া হয় চেকের মাধ্যমে। আরবি দৈনিক আল-কাবাসের খবরে বলা হয়, এমপি সালাহ খুরশিদকে  দেয়া হয় ৩ লাখ ৭০ হাজার কুয়েতি দিনার।
তার বাসায় কয়েক কিস্তিতে ওই অর্থ  পৌঁছে  দেয়া হয়। বাংলাদেশ  থেকে অবৈধভাবে কর্মী আনার ক্ষেত্রে সহযোগিতা করার জন্য ওই অর্থ  দেয়া হয়েছিল বলে জানিয়েছে পাবলিক প্রসিকিউশন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

সুবীর ভৌমিকের বাংলাদেশ বিরোধী অপপ্রচারের নিন্দা কলকাতা ডেপুটি হাইকমিশনের

১৫ আগস্ট ২০২০

ভারতীয় সাংবাদিক সুবীর ভৌমিকের বাংলাদেশ বিরোধী অপপ্রচারের নিন্দা জানিয়েছে কলকাতায় অবস্থিত বাংলাদেশের ডেপুটি হাইকমিশন। এক ...

৩৪ জনের মৃত্যু ২,৭৬৬ শনাক্ত

১৫ আগস্ট ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যুর ...

ডিএসসিসি’তে উন্নয়ন প্রকল্প

বার বার রাস্তা কাটতে দেয়া হবে না

১৪ আগস্ট ২০২০



শেষের পাতা সর্বাধিক পঠিত