ইইউকে কঠোর পদক্ষেপ নেয়ার আহবান

বাংলাদেশ থেকে ইতালি প্রবেশকারী, সংস্পর্শে আসা ব্যক্তিদের করোনা টেস্টের নির্দেশ

তারিক চয়ন

অনলাইন ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৮:০৩

বাংলাদেশ থেকে ভুয়া বা জাল সনদ নিয়ে ইতালিতে গিয়ে ধরা পড়ার প্রেক্ষিতে দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরাঞ্জা ইউরোপীয় ইউনিয়নকে জরুরি পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন। ইউরোপীয় স্বাস্থ্য ও খাদ্য নিরাপত্তা বিষয়ক কমিশনার স্তেলা কিরিয়াকিদিস এবং জার্মানির স্বাস্থ্যমন্ত্রী ইয়েন্স স্পানকে লেখা এক চিঠিতে তিনি করানোভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ইউরোপীয় ইউনিয়ন এবং শেঞ্জেন অঞ্চলের বাইরের দেশ থেকে আগতদের জন্য কঠোর পূর্বসতর্কতামূলক ব্যবস্থা নিতে ইইউ সদস্যরাষ্ট্রগুলোর মধ্যে বৃহৎ পরিসরে সমন্বয়ের তাগিদ দেন।

'গত দুই সপ্তাহে করোনার সংক্রমণ বেড়েছে, অনেক সময় তা ঘটছে তৃতীয় কোন দেশ থেকে আসা মানুষের মাধ্যমে। (ভাগ্য ভালো) ঢাকা থেকে আসা একটি চার্টার ফ্লাইটের ২৭৪ জন যাত্রীর মধ্যে ৩৬ জনের করোনা শনাক্ত  হয়। অন্য ১৬০ জনের রিপোর্ট এখনো হাতে আসেনি', চিঠিতে রবার্তো স্পেরাঞ্জা উল্লেখ করেন।

এদিকে জুনের ১ তারিখের পর যারা বাংলাদেশ থেকে ইতালি প্রবেশ করেছেন অথবা যারা বাংলাদেশ থেকে আগতদের সংস্পর্শে এসেছেন, এমন মানুষদের অবশ্যই করোনাভাইরাস এর টেস্ট করতে নির্দেশ দিয়েছে লাজ্জিওর আঞ্চলিক সরকার।

সূত্রঃ ইতালির বার্তা সংস্থা আনসা

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মনজু

২০২০-০৭-০৯ ০৭:৫৮:৪৪

ইতালী প্রবাসীরা বাংলাদেশে গিয়ে করোনা ছরিয়েছে । আবার এখন দেশ থেকে ভূয়া সার্টিফিকেট নিয়ে এসে ইতালিতে নতুন করে করোনা ছরাতে চাচ্ছে । এতে করে বাংলাদেশের ইমেজ নষ্ট হচ্ছে ।তাদের কারণে আজ ইতালী বাংলাদেশের উপর নিষেধাজ্ঞা জারী করেছ । গোটা ইউরোপ শিগ্গির ই নিষেধাজ্ঞা দিবে। এই কথা টা গাধারা বোঝে না ??!! এদের মাথায় কি গোবর নাকি !!!!  ওরা শুধু টাকা বানানোর ধান্দায় আছে ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সিনহার মৃত্যু

দুই সাক্ষী চোখেও দেখেননি, কানেও শোনেননি

৭ আগস্ট ২০২০

শ্রুতিমধুর নয় এমন প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের উদ্যোগ

৭ আগস্ট ২০২০

সারা দেশে এমন কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম আছে যা শ্রুতিমধুর নয় এবং ভাষা ও ...



অনলাইন সর্বাধিক পঠিত



গ্রেপ্তারি পরোয়ানা জারি

ওসি প্রদীপ কোথায়?