‘ক্ষমতাসীনরা ‍ফিক্সিং তদন্ত বন্ধ করতে অনেক টাকা ঢেলেছে’

স্পোর্টস ডেস্ক

খেলা ৪ জুলাই ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৯:৪১

প্রমাণের অভাবে ২০১১ বিশ্বকাপ ফাইনাল ফিক্সিং তদন্ত বন্ধ করে দিয়েছে শ্রীলঙ্কান পুলিশ। তবে দেশটির সাবেক ক্রীড়ামন্ত্রী ও বর্তমান জ্বালানি মন্ত্রী মহিন্দানন্দ আলুতগামাগে মনে করছেন, তদন্ত বন্ধের পেছনে ক্ষমতাসীন লোকদের হাত আছে। তিনি বলেন, ‘শক্তিশালী লোকেরা কাড়ি কাড়ি টাকা ঢেলেছে যাতে তদন্ত সামনে না আগায়।’

আলুতগামাগেই কিছুদিন আগে বলেছিলেন, ‘২০১১ বিশ্বকাপ ট্রফি ভারতের কাছে বিক্রি করেছে শ্রীলঙ্কা।’ এরপর শুরু হয় তদন্ত। শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের বিশেষ তদন্ত ইউনিট সাবেক প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভা, অধিনায়ক কুমার সাঙ্গাকরা, ওপেনিং ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করে। কিন্তু তাদের ঘণ্টার পর ঘণ্টা জেরা করেও কিছুই বের করতে না পেরে গতকাল (শুক্রবার) ইতি টানে তদন্তের।

আলুতাগামাগে মনে করেন, পুলিশ ব্যর্থ হয়েছে সত্য উদঘাটন করতে। তিনি শ্রীলঙ্কান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের কাছে আর্জি জানিয়েছেন, আইসিসিকে চাপ দিতে, যেন ফিক্সিংয়ের তদন্ত পুনরায় শুরু করে আন্তর্জাতিক সংস্থাটি। সাবেক ক্রীড়ামন্ত্রী এটাও বলেছেন, তার কাছে ফিক্সিংয়ের প্রমাণ আছে। আইসিসির দুর্নীতি-বিরোধী ইউনিটের প্রধান আলেক্স মার্শালকে নাকি এটা ইতিমধ্যেই জানিয়েছেন তিনি।

এর আগে গতকাল মার্শাল বলেছিলেন, শক্ত প্রমাণাদি পেলে বিষয়টি তারা গুরুত্ব সহকারে নেবেন এবং তদন্তের ব্যাপারে ভাববেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত