এক দলে দেখা যাবে মেসি-রোনালদোকে!

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ জুলাই ২০২০, রোববার

জুভেন্টাসে ফুটবলপ্রেমীরা দেখতে পারেন বিশ্বসেরা দুই খেলোয়াড়ের যুগলবন্দি। ক্রিস্টিয়ানো রোনালদোর দল জুভেন্টাসে পাড়ি দিতে পারেন লিওনেল মেসি। এমন সম্ভাবনা দেখছেন বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান তারকা রিভালদোও। ক্লাবের সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা ভেস্তে গেছে, বার্সেলোনা থেকে মন উঠে গেছে লিওনেল মেসির- গণমাধ্যমের এমন নানা খবরে আর্জেন্টাইন তারকার ভবিষ্যৎ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। এতে যোগ দিলেন সাবেক ফিফা বর্ষসেরা ফুটবলার রিভালদো । বার্সেলোনার সাবেক মিডফিল্ডার বললেন, ‘এরই মধ্যে অনেকে নিশ্চয় সময়ের সেরা দুই ফুটবলারকে একই দলে দেখার কল্পনা করছে।’ ব্রাজিলিয়ান মিডফিল্ডার আরতুর মেলোকে বিক্রি করে দেয়ায় খুশি নন বার্সা অধিনায়ক। অপর ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও দলে ফেরানোর তাগিদ দিচ্ছিলেন তিনি।
ক্যারিয়ারের পুরোটা সময় জুড়ে বার্সেলোনার হয়ে খেলছেন ৩৩ বছর বয়সী লিওনেল মেসি। আর স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের পর এখন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলছেন ৩৫ পার করা ক্রিস্টিয়ানো রোনালদো।
তবে সামপ্রতিক সময়ে বার্সেলোনায় ঘটে যাওয়া কিছু ঘটনায় আর সবশেষ স্প্যানিশ রেডিও কাদেনা সেরের এক খবরে অভাবনীয় কিছুই ভাবতে শুরু করেছে কেউ কেউ। রেডিও চ্যানেলটির দাবি, চুক্তি নবায়নের আলোচনা মাঝপথে বন্ধ করে দিয়েছেন লিওনেল মেসি। মূলত এই খবরের প্রেক্ষিতেই শুক্রবার বেটফেয়ারকে দেয়া সাক্ষাৎকারে মেসির ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করেন বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো। তিনি বলেন, ‘এইসব জল্পনার মাঝে আমার মনে হয়, কয়েক জন এজেন্ট এরই মধ্যে মেসি-রোনালদোর একসঙ্গে জুভেন্টাসে খেলতে দেখার স্বপ্ন দেখতে শুরু করেছেন। এমনটা হলে, সারা বিশ্বের জন্যই কত বড় বিষয় না হবে!’
এক যুগের বেশি সময় ধরে ফুটবলে আধিপত্য করে চলেছেন মেসি-রোনালদো। আর্জেন্টাইন ফরোয়ার্ড জিতেছেন ছয়টি ব্যালন ডি’ অর, পর্তুগিজ স্ট্রাইকার পাঁচটি। রিয়ালে সাফল্যমণ্ডিত দীর্ঘ ৯ বছরের ক্যারিয়ারের ইতি টেনে ২০১৭ সালে জুভেন্টাসে পাড়ি দেন রোনালদো।  রিভালদো বলেন, দুজনকে একসঙ্গে খেলতে দেখাটা হবে বিস্ময়কর। আর আমি নিশ্চিত, জুভেন্টাসের অনেক পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এটাকে বাস্তবায়িত করার জন্য অর্থনৈতিকভাবে সাহায্য করতে স্বেচ্ছায় এগিয়ে আসবে। তাই, মেসির জন্যও এটা একটা সম্ভাবনা বটে। তার দলবদলের গুঞ্জন যদি ওঠে, তাহলে সব দলই মেসিকে দলে ভেড়ানোর উপায় নিয়ে ভাববে। আর তখনই ভাবনাটা উঠে আসে, গত ১০ বছরের সেরা দুই ফুটবলারের একই দলে খেলাটা হবে বিশাল কিছু।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

২৪ জনের দলে ১৮ জনই করোনা পজেটিভ

এখন কি করবেন জেমি ডে?

৮ আগস্ট ২০২০



খেলা সর্বাধিক পঠিত