‘আমরা ভণ্ড, আমাদের কৃতজ্ঞতাবোধ নেই’

স্পোর্টস ডেস্ক

খেলা ৪ জুলাই ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:৩৬

করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের জন্য চেষ্টার কমতি রাখছেন না বিশ্বের বিভিন্ন দেশের বিজ্ঞানীরা। বাংলাদেশি গবেষকরাও বসে নেই। বৃহস্পতিবার তেজগাঁওস্থ কর্পোরেট অফিসে সংবাদ সম্মেলনে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের বিষয়ে বিস্তারিত বর্ণনা দেন গ্লোব বায়োটেক লিমিটেডের কর্মকর্তারা। গ্লোব বায়োটেক লিমিটেডের রিসার্স অ্যান্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ডা. আসিফ মাহমুদ বলেন, ‘প্রাথমিকভাবে করোনার ভ্যাকসিনে সফল হয়েছি। এনিম্যাল পর্যায়ে এটা সফল হয়েছে। এখন আমরা আশা করছি, মানবদেহেও সফলভাবে কাজ করবে আমাদের ভ্যাকসিন।’ এসময় কেঁদে ফেলেন আসিফ মাহমুদ। কিন্তু তার এই আবিষ্কার নিয়ে কোনো মাতামাতি নেই দেশের মানুষের মাঝে। এ নিয়েই চটেছেন ক্রিকেটার রুবেল হোসেন।

ফেসবুকে এক স্ট্যাটাসে গতকাল রুবেল লিখেছেন- আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কান্না চলে আসছে! বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়।

অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ-বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভণ্ড জাতি।

বিন্দুপরিমাণ কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না কারণ জ্ঞানীদের কদর এদেশে নেই। অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়।

একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Rashed

২০২০-০৭-০৪ ০৮:৩৫:৩৮

Right. Amader desher brilliant ra another country er company er jonno kaj kore jeta tader desher shunam ane.

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বার্সা-বায়ার্ন দ্বৈরথ আজ

লড়াইটা মেসি-লেভানদোস্কিরও

১৪ আগস্ট ২০২০

ভারত ব্যর্থ হলে কপাল খুলবে শ্রীলঙ্কা-আমিরাতের

১৪ আগস্ট ২০২০

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত। আর চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় সংক্ষিপ্ত সংস্করণের বিশ্ব আসর ...



খেলা সর্বাধিক পঠিত