ফেনীতে করোনার উপসর্গ নিয়ে দুই মুক্তিযোদ্ধাসহ তিন জনের মৃত্যু

ফেনী প্রতিনিধি

বাংলারজমিন ৩০ জুন ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৭:২৬

ফেনীতে করোনার উপসর্গ নিয়ে দুই মুক্তিযোদ্ধাসহ তিন জনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে সোনাগাজী উপজেলা সদর ইউনিয়নের মোজাহিদ ওরফে জাহেদ চৌধুরী (৮০) ও দুলাল পাটোয়ারী (৭০) নামে দুই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। এদের মধ্যে ঢাকা নেয়ার পথে দুলাল পাটোয়ারী ও নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় জাহেদ চৌধুরীর মৃত্যু হয়। মঙ্গলবার নিহতদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হবে। অপরদিকে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার উপসর্গ নিয়ে জান্নাতুল ফেরদাউস নামে এক নারীর মৃত্যু হয়েছে।

সোনাগাজী সদর ইউনিয়নের চেয়ারম্যান শামছুল আরেফিন নিহত দুই মুক্তিযোদ্ধার পরিবারের বরাত দিয়ে জানান, সোনাগাজী সদর ইউনিয়নের বেচু পাটোয়ারী বাড়ির বাসিন্দা দুলাল পাটোয়ারী সম্প্রতি জ্বর, সর্দি, কাশিসহ করোনা উপসর্গে ভুগছিলেন। এসময়ে তিনি চিকিৎসকের পরামর্শে বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার রাতে দুলালের শ্বাসকষ্ট বেড়ে যায়। এক পর্যায়ে উন্নত চিকিৎসার জন্য দুলাল পাটোয়ারীকে ঢাকা নেয়ার পথে ফেনীর অদূরে অ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়।

অপরদিকে শ্বাসকষ্ট, জ্বর ও বমিসহ করোনার উপসর্গ নিয়ে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মুজিব আলী চৌধূরী বাড়ির বাসিন্দা জাহেদ চৌধুরী।
এক পর্যায়ে শ্বাসকষ্ট বেড়ে শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার রাতে তার মৃত্যু হয়।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধদের পরিবারের কারো উপসর্গ না থাকায় মরদেহের নমুনা সংগ্রহ নিয়ে স্বাস্থ্য বিভাগ কোন সিদ্ধান্ত নেয়নি। মঙ্গলবার দুপুরের নিহতদের গার্ড অব অনার দিয়ে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে পরশুরামে করোনার উপসর্গ নিয়ে জান্নাতুল ফেরদাউস নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জান্নাতুল পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের মো. শাহজাহান মিয়ার মেয়ে।

পরশুরাম করোনা দাফন স্বেচ্ছাসেবক টিম প্রধান ইয়াছিন শরিফ মজুমদার জানান, রাতে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াছমিন আকতারের নির্দেশে স্বাস্থ্য বিধি মেনে জানাজা শেষে নিহতের মরদেহ পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সিলেটে মানববন্ধন

ব্যবসা টিকিয়ে রাখতে প্রণোদনা দাবি ডেকোরেটার্স মালিকদের

১৩ জুলাই ২০২০

 প্রায় ৫ হাজার শ্রমিককে আর্থিক সাহায্য ও ডেকোরেটার্স ব্যবসাকে টিকিয়ে রাখতে সরকারের প্রণোদনা দাবি করে ...

নড়াইলে কাবিখা’র সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

১৩ জুলাই ২০২০

নড়াইলের লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়ন পরিষদ কর্র্তৃক সড়ক সংস্কার কাজে দুর্নীতি-অনিয়মের অভিযোগ উঠেছে। সরজমিন ...

শেরপুরে কাজীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

১৩ জুলাই ২০২০

 বগুড়ার শেরপুর উপজেলার ৬নং বিশালপুর ইউনিয়ন নিকাহ্‌ রেজিস্ট্রার মো. রোকনুজ্জামান রওনক এর বিরুদ্ধে টাকার বিনিময়ে ...

‘পঞ্চগড়ে এমপি’র বিরুদ্ধে জমি দখলের অভিযোগ’

১৩ জুলাই ২০২০

জাতীয় পার্টির এক সংসদ সদস্যের নেতৃত্বে জালিয়াত চক্র জাল কাগজপত্র তৈরি করে জমি দখল ও ...

‘করোনার দুঃসময়ে কিছু মানুষ অসৎ পথ বেছে নিয়েছে’

১৩ জুলাই ২০২০

করোনাকালীন এই দুঃসময়ে চৌদ্দ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা ...

রংপুরে ২১ লাখ টাকার নকল বিড়ি আটক

১৩ জুলাই ২০২০

 রংপুরে রাজস্ব ফাঁকি দিয়ে পরিবহন করা প্রায় ২১ লক্ষ টাকা মূল্যের নকল বিড়ি আটক করেছে ...

কুমিল্লায় এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের সংবাদ সম্মেলন

১৩ জুলাই ২০২০

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম কুমিল্লা শাখার উদ্যোগে এমপিওভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে এমপিওভুক্ত ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত