করোনা দুর্গতের জন্য ফ্রেডের ৬০০০ কি.মি. সাইকেল যাত্রা

স্পোর্টস ডেস্ক

খেলা ৪ জুন ২০২০, বৃহস্পতিবার

দক্ষিণ আমেরিকার মধ্যে বর্তমানে ব্রাজিলে করোনা ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি। এ অবস্থায় দেশটির খেটে খাওয়া মানুষেরা পড়েছে বিপাকে। তাদের সাহায্যার্থে এগিয়ে এলেন ব্রাজিলিয়ান ফুটবলার ফ্রেড। করোনা দুর্গতদের সহায়তা করার জন্য অভিনব এক উদ্যোগ নিয়েছেন তিনি। গত রোববার ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেরো থেকে দুই মৌসুমের জন্য ফ্লুমিনেজে ফিরেছেন ফ্রেড। তার সাবেক ও বর্তমান দুই ক্লাবের মধ্যবর্তী দূরত্ব প্রায় ৬০০ কিলোমিটার। পুরোটা পথ তিনি পাড়ি দিচ্ছেন সাইকেল যাত্রায়। পথে করোনা দুর্গত ৪ হাজার পরিবারের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্য অন্যান্য জিনিসপত্র সংগ্রহ করবেন ফ্রেড।
প্রতি কিলোমিটার শেষে সেগুলো আবার বিলিয়ে দেবেন দুস্থদের মাঝে। এছাড়া অনলাইনের মাধ্যমে তহবিল সংগ্রহের কাজ চালিয়ে যাবেন তিনি।
সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে সোমবার ফ্রেড লিখেন, ‘ফ্লুমিনেজের ট্রেনিং সেন্টারে যোগ দেয়ার পথে ৪ হাজার পরিবারের জন্য খাদ্যদ্রব্য সংগ্রহের যাত্রা শুরু করছি আমি। এই যাত্রায় আমি আপনাদের ওপরই নির্ভরশীল । আমি সাইকেল চালাচ্ছি, আপনারা ঘরে বসে অনুদান দিন। আমরা সবাই মিলে ভালো কিছু করতে পারবো।’ স্বাস্থ্যবিধি মেনেই কাজ চালিয়ে যাচ্ছেন ফ্রেড। বেল হরিজোন্তো থেকে রিও ডি জেনিরোর উদ্দেশে শহরের বড় রাস্তা বাদ দিয়ে ছোট ছোট গলি ধরে এগোচ্ছেন তিনি। এভাবে গন্তব্যে পৌঁছতে পাঁচদিন লাগতে পারে তার।
১৮ বছরের ফুটবল ক্যারিয়ারে এর আগে ৭ মৌসুম ফ্রেড কাটিয়েছেন ফ্লুমিনেজে। ক্লাবটির হয়ে ১৭২ গোল করেছেন তিনি। ফ্লুমিনেজের ইতিহাসের তৃতীয় সর্বাধিক গোলদাতা তিনি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

কাউন্টি ক্রিকেটে নিয়মের পরিবর্তন

সুযোগ বাড়লো সাকিব-তামিমদেরও

৫ জুলাই ২০২০



খেলা সর্বাধিক পঠিত