ভারতে অন্তঃসত্ত্বা হাতিকে বাজি ভরা আনারস খাইয়ে হত্যা, মানুষের বর্বরতায় কাঁদছে মানুষ

তারিক চয়ন

অনলাইন ৩ জুন ২০২০, বুধবার, ২:২৩ | সর্বশেষ আপডেট: ৯:৪৯

অন্তঃসত্ত্বা এক হাতিকে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে ভারতের কেরালা রাজ্যে। গত বুধবার খুন করা হয় হাতিটিকে। আনারসের মধ্যে বাজি ভরে খেতে দেয়া হয় তাকে। এরপরই ওই হাতির মুখের মধ্যে ফেটে যায় বাজিটি। মর্মান্তিক ভাবে মারা যায় হাতিটি। স্থানীয় জনতাই এ কাজ করেছে বলে অভিযোগ। উত্তর কেরালার মালাপ্পুরমের এক বন বিভাগের কর্মকর্তা সোশ্যাল মিডিয়ায় এই হত্যাকাণ্ডের বিশদ বিবরণ দেওয়ার পরে তা খুব দ্রুত ছড়িয়ে পড়ে। তার পোস্ট থেকে জানা যাচ্ছে, অন্তঃসত্ত্বা হাতিটি জঙ্গল থেকে বেরিয়ে এসে কাছের গ্রামে উপস্থিত হয় খাবারের সন্ধানে।
সে পথ দিয়ে হাঁটার সময় তাকে আনারস খেতে দেয় স্থানীয় বাসিন্দারা।

ফেসবুকে মোহন কৃষ্ণন ন‌ামের ওই কর্মকর্তা লেখেন, ‘‘ও সবাইকে বিশ্বাস করেছিল। আনারসটি খাওয়ার পরে যখন তার মুখের মধ্যে সেটি বিস্ফোরণ হল ও নিশ্চয়ই শিউরে উঠেছিল। নিজেকে নিয়ে ভেবে নয়, বরং ওর শরীরে বেড়ে ওঠা প্রাণ, যে আরও ১৮ থেকে ২০ মাস পরে ভূমিষ্ঠ হতো তাকে নিয়ে।''

'বিস্ফোরণটি এত ব্যাপক ছিল যে, হাতিটির জিভ ও মুখ ভয়ঙ্কর ভাবে চোটপ্রাপ্ত হয়। যন্ত্রণা ও খিদেয় হাতিটি গ্রামের পথে ছুটতে থাকে। কিন্তু এই চরম অস্বস্তির মধ্যেও সে কোনও বাড়ি ভাঙেনি। কাউকে আক্রমণও করেনি', তিনি যোগ করেন।

পরে যন্ত্রণার উপশম পেতে সে স্থানীয় ভেলিয়ার নদীতে নেমে যায় জল খেতে।

তাকে জল থেকে উদ্ধার করতে আরও দুই হাতিকে পাঠায় বন বিভাগ। কিন্তু নিজের অবস্থান থেকে নড়েনি হাতিটি। এরপর ২৭ মে বিকেল চারটায় সে মারা যায়। পরে জঙ্গলের মধ্যে সমাধিস্থ করা হয় তাকে।
-
এনডিটিভি অবলম্বনে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Hasan

২০২০-০৬-০৩ ০৬:২৪:৪৭

ধিক্কার ঐ সমস্ত অমানুষ দের। এ জন্য ই করোনার আগমন।

আরাফাত রাহমান

২০২০-০৬-০৩ ১৮:১৪:২৫

শুধু এটুকুই বলবো....!! মানুষই যে পৃথিবীর নিষ্টুরতম জীব, সেটা আরো এইবার প্রমাণিত হলো।

রাকেশ

২০২০-০৬-০৩ ০৩:৪০:৪৮

অমানুষ হচ্ছে মানুষ দিন দিন

আরিফ

২০২০-০৬-০৩ ০৩:৩৫:০৬

যে দেশে মাংস খাওয়া ও রাখার কারনে পিটিয়ে হত্যা করলে মানবতা কাদে না সে দেশে হাতির জন্য মানবতা উথলে পরছে... ওরে সেলুকাস তুই কই..!!

সুষমা

২০২০-০৬-০৩ ০২:২০:৫২

বিধাতার কাছে প্রার্থনা থাকলো ঐ অতি উত্তম মানুষগুলো যেন অধম আর বোবা হয় আর ওদের সাথেও যেন ঠিক ঐ একই রকম নিষ্ঠুরতা হয়।মানুষের অর্থ যদি না বোঝার ক্ষমতা থাকে তবে পশু হওয়া বাঞ্ছনীয়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

রোয়াংছড়িতে সেনা টহল লক্ষ্য করে জেএসএস-এর গুলিবর্ষণ, নারীর মৃত্যু

১১ জুলাই ২০২০

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার অংগাইপাড়া নামক স্থানে সেনা টহলে গুলি চালিয়েছে চাঁদাবাজ জেএসএস (মূল) সন্ত্রাসীরা। তাদের ...



অনলাইন সর্বাধিক পঠিত