কমলগঞ্জে রাস্তা নির্মাণ নিয়ে সংঘর্ষে আহত ১০

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

বাংলারজমিন ৩১ মে ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ১:২৩

কমলগঞ্জের উজিরপুরে আবারো বিধবা নারীর জমি দখল করে রাস্তা নির্মাণ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
রোববার সকাল ৬ টার দিকে সংঘর্ষের এ ঘটনা ঘটে।
সংঘর্ষের ঘটনায় আব্দুল মছব্বির (৫০), সাব্বির আলী (৫২), গিয়াস উদ্দিন (৬০), ছমির মিয়া (৫৯), শহীদ মিয়া (৩৮), মোহাম্মদ আব্দুল (২৬), লিয়াকত মিয়া (৩২), মাহমুদুর রহমান (২২), রনি মিয়া (২৮) সহ ১০ আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদের মধ্যে গুরুত্বর আহত আব্দুল মছব্বির ও গিয়াস উদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান,উজিরপুর এলাকায় বিধবা নারী বেনজির বেগমের জমি দখল করে সম্প্রতি রাস্তা করেন বাল্লারপাড় গ্রামের কতিপয় লোক। বাল্লারপাড় গ্রামের লোকজনের দাবী জনস্বার্থে রাস্তা নির্মাণ করা হয়েছে। অপর দিকে জমির মালিক বেনজির বলছেন,বাল্লারপাড় গ্রামে প্রবেশে পৃথক দুটি রাস্তা থাকার পরও কতিপয় লোক ব্যক্তি স্বার্থে গভীর রাতে তার জমি দখল করে রাস্তা নির্মাণ করে। এ নিয়ে থানায় অভিযোগ করা হলে রাস্তা নির্মাণ ও জমিতে নামতে উভয় পক্ষকে বলা হলে রাস্তা নির্মাণ এবং জমিতে চাষাবাদ বন্ধ ছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকালে ফের রাস্তা নির্মাণে নামে বাল্লারপাড় গ্রামের চিহৃিত কয়েক লোক। এ সময় উজিরপুর এলাকার লম্বা শহীদ নামে এক ব্যক্তি নারীর জমিতে নেমে রাস্তা নির্মাণের প্রতিবাদ করলে তাকে মারধর করা হয়।
শহীদকে মারধরের ঘটনায় উজিরপুর গ্রামবাসীর মাঝে উত্তেজনা দেখা দিলে উভয় পক্ষের মাঝে সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরে জমির মালিক বেনজির বেগম তার জমি চাষ করে ধানের চারা রোপন করে নেন। তবে আহত আব্দুল মছব্বির বলেন,নির্মিত রাস্তা কেটে ক্ষেতের জমির সাথে মিশিয়ে দেওয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে তার উপর হামলা করা হয়। সংঘর্ষ ও হামলার এ ঘটনায় দুই গ্রামবাসীর মাঝে উত্তেজনা দেখা দিলে কমলগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করে। এদিকে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর সেখানে দুই পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ হাসপাতালে পৌছলে দুই পক্ষের লোকজন পালিয়ে যায়।
এ রিপোর্ট লিখা পর্ষন্ত উভয় পক্ষ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

আনোয়ারায় ইয়াবাসহ আটক ১, স্ত্রীর দাবি ষড়যন্ত্র

১০ জুলাই ২০২০

চট্টগ্রামের আনোয়ারায় নিজ বাড়ি থেকে ইয়াবাসহ মনতাজ উদ্দীন ( ৪৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক ...

মতলবে আওয়ামী লীগ নেতার মৃত্যু

৯ জুলাই ২০২০

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আনিছুজ্জামান চৌধুরী ...

বাজিতপুরে অটোবাইকসহ চালক নিখোঁজ

৯ জুলাই ২০২০

কিশোরগঞ্জের বাজিতপুরে ব্যাটারিচালিত অটোরিক্সাসহ মো. রাব্বী (১৮) নামে এক অটোবাইকচালক নিখোঁজ হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যার ...

কুড়িগ্রাম সরকারি কলেজে ৬ মাসে তিনবার চুরি

৯ জুলাই ২০২০

শনাক্তকৃত চোর গ্রেফতার না হওয়ায় কুড়িগ্রামে সরকারি কলেজে ৬ মাসে পরপর তিনবার চুরি সংগঠিত হয়েছে। ...

শিবচরে ব্যাংক কর্মচারীসহ ৩ জন আক্রান্ত

৯ জুলাই ২০২০

করোনায় শিবচরে এক ব্যাংক কর্মচারীসহ নতুন করে ৩ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে করোনা উপসর্গ ...

কুমিল্লায় প্রবাসী হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার

৯ জুলাই ২০২০

কুমিল্লা সদর উপজেলার আনন্দপুর এলাকার বহুল আলোচিত প্রবাসী মোক্তার হোসেন ফরাজী হত্যা মামলার প্রধান আসামীসহ ...

দ্য ডিপ্লোম্যাটের রিপোর্ট

বাংলাদেশ এবং চীন-ভারত উত্তেজনা

১০ জুলাই ২০২০



বাংলারজমিন সর্বাধিক পঠিত