চিরিরবন্দরে বর ও কনের পিতাকে জরিমানা

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি

বাংলারজমিন ২৯ মে ২০২০, শুক্রবার

চিরিরবন্দরে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে  দিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক বর-কনেপক্ষকে জরিমানা করেছে। বর ও কনের পিতা নগদ অর্থ পরিশোধের মাধ্যমে মুক্তি পায়। এরপর কনের পিতার নিকট থেকে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিবাহ দেবেন না মর্মে মুচলেকা আদায় করা হয় বলে জানা যায়। এ ঘটনাটি গত ২৮ মে বৃহস্পতিবার বিকেল ৩টায় উপজেলার নশরতপুর ইউনিয়ণের রাণীপুর গ্রামের মালুয়াপাড়ায় ঘটেছে।
 জানা গেছে, উপজেলার নশরতপুর ইউনিয়ণের রাণীপুর গ্রামের মালুয়াপাড়ার মো. শহিদুল ইসলামের মেয়ে ৮ম শ্রেণির ছাত্রীর সাথে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার আব্দুস সামাদের ছেলে আমিনুল ইসলাম (২৬) পারিবারিকভাবে সিদ্ধান্ত হয়। গত ২৮ মে বৃহস্পতিবার চলছিল বিয়ের আয়োজন। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের নির্দেশে নশরতপুর ইউনিয়নের গ্রাম পুলিশ ওই বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেয়। ওইদিন বিকেল আনুমানিক ৩টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসান ওই বিয়ে বাািড়তে পুলিশ নিয়ে উপস্থিত হন।
এসময় কনে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আদালতের বিচারক বরকে ১ হাজার এবং কনের পিতাকে  ২ হাজার টাকা জরিমানা করেন।  পরে কনের পিতা শহিদুল ইসলামের নিকট থেকে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে মুচলেকা আদায় করেন। চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

চিরিরবন্দরে মাটির দেয়াল চাপায় গৃহবধূ নিহত

 চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে ঝড়ের সময় মাটির দেয়াল চাপা পড়ে মমতাজ বেগম (৩৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৭ মে রাতে উপজেলার পুনট্টি ইউনিয়নের ওপরদিয়ে ব্যাপক ঝড়বৃষ্টি হয়। ঝড়ে ওই ইউনিয়নের দৌলতপুর গ্রামে মাটির ঘরের দেয়াল ভেঙ্গে গিয়ে মাটিচাপা পড়ে  স্বামী মোস্তাফিজার রহমান বাবু (৪০) ও স্ত্রী মমতাজ বেগম (৩৫) গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। গত ২৮ মে আহত গৃহবধূ মমতাজ বেগম চিকিৎসাধীন থাকাবস্থায় মৃত্যুবরণ করেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

অনুমোদন ছাড়াই সিসিসির মূল্যবান গাছ বিক্রয়

৪ জুলাই ২০২০

বিসিআইসির নিয়ন্ত্রণাধীন চট্টগ্রাম কেমিক্যাল কমপ্লেক্স (সিসিসি)র মূল্যবান ১৬টি গাছ কেটে নামমাত্র মূল্যে বিক্রির অভিযোগ উঠেছে। ...

কুমিল্লায় প্রকৌশলীকে লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিচার দাবি

৪ জুলাই ২০২০

কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীকে তাঁর সরকারি অফিস কক্ষে প্রবেশ করে স্থানীয় কয়েকজন ...

নবাবগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৭

৪ জুলাই ২০২০

ঢাকার নবাবগঞ্জে নদীর ঘাটে গোসল করা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৭ জন আহত হয়েছে। ...

নাঙ্গলকোটে মাছ ব্যবসায়ীর লাশ উদ্ধার

৪ জুলাই ২০২০

কুমিল্লার নাঙ্গলকোটে মহসিন ইউসুফ (৩৬) নামে এক মাছ ব্যবসায়ী ও পিকআপ ভ্যান মালিকের লাশ রায়কোট ...

আমতলীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

৪ জুলাই ২০২০

মুজিব শতবর্ষ উদযাপন ও প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক নানা কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিউট ...

বরিশালে যুবকের লাশ উদ্ধার

৪ জুলাই ২০২০

বরিশালের বাকেরগঞ্জে আজ্ঞাত এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে বাকেরগঞ্জ উপজেলার কবাই ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত