মারা গেলে পৈতৃক কবরস্থানে জায়গা চান ডাক্তার শাহজাদ

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি

বাংলারজমিন ২৯ মে ২০২০, শুক্রবার

মারা গেলে পৈতৃক কবরস্থানে একটু কবরের জায়গার জন্য আকুতি জানিয়ে আবেগঘন স্ট্যাটাস লেখা লিখেছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অ্যানেসথেসিয়া ও আইসিইউ বিভাগের প্রধান ডাক্তার শাহজাদ হোসেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ব্যক্তির ওয়ালে ভাসছে। ডাক্তার শাহজাদ হোসেনের গ্রামের বাড়ি রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের সরখরনগর গ্রামের। তার বাবা সুরুজ মিয়া পুলিশের দারোগা ছিলেন বিধায় তাদের বাড়ি ‘দারোগা বাড়ি’ হিসেবেই বেশি পরিচিত।
ডাক্তার শাহজাদ হোসেন তার স্ট্যাটাসে লিখেছেন, ‘আমি এই গ্রামের সন্তান। আমার বাবার নাম সুরুজ মিয়া। যাকে অনেকেই দারোগা সাহেব বলে জানেন। এই গ্রামে আমাদের পৈতৃক ভিটা।
বাড়ির সামনে দীঘির পাড়ে আমাদের পারিবারিক কবরস্থান। যেখানে আমার মা, চাচা, চাচী চিরনিদ্রায় শায়িত। আমার দায়িত্বের কারণে আমি যদি মৃত্যু বরণ করি আমার কোনো আফসোস নেই, আমি ধরে নেবো আল্লাহ আমার জন্য এটাই নির্ধারিত রেখেছেন। সরকারি নিয়ম অনুযায়ী আমার দাফন আঞ্জুমানে মফিদুল ইসলাম সরকার নির্ধারিত কবরস্থানে করার কথা। কিন্তু আপনাদের কাছে আমার আবেদন, যদি এটা ঘটেই তবে গ্রামবাসী যেন আমার কবরটি আমার পারিবারিক গোরস্থানে করার অনুমতি দেন। আমার আর কিছুই চাওয়ার নেই। দেশের জন্য আমার কর্তব্যের বিনিময়ে আমি আপনাদের কাছে এইটুকু চাই। আমার পরিবারে করোনা ছড়াবে না এরকম নিরাপদভাবে এই ব্যবস্থা করতে সক্ষম হবেন। আমার জন্য দোয়া করবেন যেন আমি আপনাদের গর্বিত করতে পারি। সকলের মঙ্গল কামনা করি।’ তিনি তার ফেসবুক পোস্টে আরো লিখেছেন ‘আমার আত্মীয়রা ছাড়া কেউ আমাকে চিনবেন না। কারণ বাবার চাকরির জন্য জন্ম থেকেই আমি সিলেটের বাইরে ছিলাম। মাঝে বছর দশেক আমি মৌলভীবাজার সদর হাসপাতালে কাজ করেছি, এনেসথেসিয়া বিভাগের প্রধান হিসেবে। আমার নেতৃত্বে এই আইসিইউতে চিকিৎসক ও নার্স কোভিড রোগীদের নিবিড় চিকিৎসা দিয়ে আসছেন। এই সময়কালে আমি সকল ভয়ভীতি ত্যাগ করে রোগীদের সেবায় আত্মনিয়োগ করেছি। আমি জানি যে কোনো সময় আক্রান্ত হতে পারি এবং বয়স ও শারীরিক কারণে মৃত্যুর মুখোমুখি হতে পারি। তবু কখনোই আমি আমার কর্তব্যে বিন্দুমাত্র অবহেলা করিনি।’
জানা যায়, গত মার্চ মাসে কুর্মিটোলা জেনারেল হাসপাতালকে করোনা রোগীদের চিকিৎসার জন্য নির্ধারিত করা হয়। সেখানেই এনেসথেসিয়া ও আইসিইউ বিভাগের প্রধান হিসেবে কাজ করছেন তিনি। এই আইসিইউতে চল্লিশজন চিকিৎসক ও পঁয়তাল্লিশজন নার্স কোভিড-১৯ রোগীদের নিবিড় চিকিৎসা দিয়ে আসছেন তিনি। ডাক্তার শাহজাদ হোসেনের বাড়ি মৌলভীবাজার-রাজনগর সড়কের লঙ্গুরপুল নামক স্থান থেকে উত্তরে ও মহলাল গ্রামের উত্তর-পশ্চিম দিকে। তার গ্রামের বাড়ির সামনের দীঘির পাড়ে রয়েছে পারিবারিক কবরস্থান। সেখানেই অন্তিম শায়নে শায়িত আছেন তার মা, চাচা, চাচী ও আত্মীয়-স্বজন। সেখানে মায়ের কবরের পাশেই যেন তার কবর হয় সেই আকাক্সক্ষার কথা ব্যক্ত করেছেন তার লেখায়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Anowar hossain

২০২০-০৫-৩০ ১৬:৫০:২৩

মহান আল্লাহ্ আপনাকে হেফাজত করুন এবং নেক হায়াৎ দান করুন।আমিন

hushekhar

২০২০-০৫-৩১ ০২:৩৬:৪০

May Allah give you the strength to serve the cause of humanity and grant you a long healthy life. We are proud of you and you are the lighthouse of this drowning nation.

Md.Rofiqul islam

২০২০-০৫-৩০ ১৫:৩৩:৩৯

Ameen.....................

ইলিয়াস

২০২০-০৫-৩০ ০১:৩১:৩৫

ইনশাআল্লাহ আপনি ভাল থাকবেন। আল্লাহ্ আপনাকে ভাল রাখবেন। আপনি একজন ডাক্তার হয়ে এই মহামারিতে আল্লাহ্ না করুক মৃত্যু বরন করলে কবর নিজ গ্রামে দেওয়ার আকুতি জানালে আমরা সাধারণ জনগণ কোথায় যাবো। আল্লাহ্ আমাদের হেফাজত করুক। আমিন।

Md.Razaul Haque

২০২০-০৫-২৯ ২২:২৯:৩৭

দোয়া করি যেন আল্লাহ আপনার হায়াত বৃদ্ধি করে দেন ।।

Sayed

২০২০-০৫-২৯ ২৩:২৭:৫৫

Pray for him for Shefa.

Md. Shamsul Hoque

২০২০-০৫-২৯ ০৬:৩৪:১৭

We pray to Allah.

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

চাঁদপুরে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

৩ জুলাই ২০২০

চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। তারা হচ্ছেন ফরিদগঞ্জের ...

পাকুন্দিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে চাচাতো দুই ভাইয়ের মৃত্যু

৩ জুলাই ২০২০

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চাচাতো দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল পৌনে ...

১০ হাজার লোকের মেজবানি : আয়োজককে ২০ হাজার টাকা জরিমানা

৩ জুলাই ২০২০

করোনা ভাইরাস সংক্রমণের সময়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে ১০টি গরু জবাই করে ১০ হাজার ...

সিলেটে আরো ৮৯ জন করোনা রোগী শনাক্ত

৩ জুলাই ২০২০

সিলেটে নতুন করে আরো ৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৬০ জনই হচ্ছেন ...

নবীগঞ্জে করোনা পরিস্থিতি পরিদর্শনে জেলা প্রশাসক

৩ জুলাই ২০২০

নবীগঞ্জে করোনা ভাইরাসের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে সরজমিন পরিদর্শন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মো. কামরুল হাসান। ...

লম্পট পিতার লালসার শিকার কিশোরী মেয়ে

৩ জুলাই ২০২০

ফেনীর দাগনভূঞায় পালক মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবা মাহমুদুল হক বাচ্চুকে (৫০) আটক করেছে র‌্যাব। গতকাল ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত