করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়ায় আমীর খসরুর উদ্বেগ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

বাংলারজমিন ২৮ মে ২০২০, বৃহস্পতিবার

চট্টগ্রামসহ সারাদেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উদ্বেগ প্রকাশ করেছেন। বৃহ¯পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে তিনি এ পরিস্থিতির জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করে বলেন, সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাস ভয়ঙ্কর আকার ধারণ করেছে। চট্টগ্রামে দিন দিন সংক্রমিত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সরকার করোনা মোকাবেলা ও জনগণের চিকিৎসা সেবা দিতে ব্যর্থ হয়েছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকারের অবহেলা ও অদূরদর্শিতায় চিকিৎসা ব্যবস্থা স¤পূর্ণ ভেঙ্গে পড়েছে। চিকিৎসার জন্য হাসপাতালে পর্যাপ্ত বেডের ব্যবস্থা নেই। সরকারের ব্যর্থতার কারনে দিন দিন স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে।
মানুষের মধ্যে এখন মৃত্যু আতঙ্ক বিরাজ করছে।

তিনি বলেন, চট্টগ্রামের হাসপাতালগুলোতে করোনাভাইরাস আক্রান্ত রোগীর নুন্যতম চিকিৎসাসেবাও মিলছে না। চিকিৎসার অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালে গিয়েও করোনার রোগীরা ভর্তি হতে পারছে না। অধিকাংশ করোনা হাসপাতালে অক্সিজেন ও সিলিন্ডার সংকট রয়েছে। নেই আইসিইউর ব্যবস্থা। চিকিৎসার জন্য মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছে। সময়োপযোগী চিকিৎসা সেবা পাচ্ছে না। হাসপাতালে প্রয়োজনীয় যে আধুনিক চিকিৎসা সরঞ্জাম দরকার সেটাও দেয়নি সরকার।

তিনি বলেন, চট্টগ্রামে করোনা রোগীদের সেবা দিতে সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেনি বলে মৃত্যু ও সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। এতে চট্টগ্রামের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। তিনি করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার বাড়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামসহ সারাদেশে করোনা আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান। এছাড়া চিকিৎসক, সাংবাদিক, আইনশৃংখলা বাহিনী ও প্রশাসনসহ যারা করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের আশু রোগমুক্তি কামনা করেছেন তিনি।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

রাষ্ট্রায়ত্ত পাটকলের বিদ্যালয়ে কর্মরত অস্থায়ী শিক্ষকদের এমপিওভুক্তি দাবি

৮ জুলাই ২০২০

বিজেএমসি নিয়ন্ত্রিত পাটকল বন্ধের পর বিদ্যালয়য়ে কর্মরত অস্থায়ী শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা রয়েছেন চরম হতাশা ও ...

সিলেটে মিললো এডিসের লার্ভা

৮ জুলাই ২০২০

চতুর্থ পর্যায়ে অভিযানেও নগরীর কয়েকটি এলাকায় এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। ডেঙ্গু রোগ প্রতিরোধে ...

করোনায় আক্রান্ত সাংবাদিকের পাশে রওশন এরশাদ

৮ জুলাই ২০২০

করোনায় আক্রান্ত ময়মনসিংহের সিনিয়র সাংবাদিক ও প্রেসক্লাবের সদস্য আব্দুসসামাদ আজাদীর পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত ...

চাঁদপুরে আরো ৮৬ জনের করোনা শনাক্ত

৮ জুলাই ২০২০

চাঁদপুরে গত ২৪ ঘন্টায় আরো ৮৬জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরের ৩২জন, শাহরাস্তির ...

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র দ্বিতীয় ইউনিটের আরপিভি তৈরি সম্পন্ন

৮ জুলাই ২০২০

পাবনা রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের রিয়্যাক্টর প্রেসার ভেসেল (আরপিভি)-এর দ্বিতীয় ইউনিটের জন্য নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। আরপিভি’র ...

আদালতের জব্দকৃত ২৫৫ বস্তা পচা ডাল গায়েব

৮ জুলাই ২০২০

রাজশাহীর পুঠিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামানের নেতৃত্বে একটি চাতাল মিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ...

সাদুল্লাপুরে বজ্রপাতে শিশুর মৃত্যু, আহত ২

৮ জুলাই ২০২০

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় বজ্রপাতে মোজাহিদ মিয়া (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত