সেনবাগে হতদরিদ্রদের পাশে ব্যবসায়ী

জহিরুল সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি

বাংলারজমিন ২২ মে ২০২০, শুক্রবার

নোয়াখালীর  সেনবাগে করোনায় হতদরিদ্রদের পাশে দাঁড়ালেন আমেরিকা প্রবাসী ব্যবসায়ী জহিরুল হোসেন হৃদয় (৪৮)। তিনি পবিত্র মাহে রমজানের পুরোমাস  কাদরা ইউপির হিজলীতে শতাধিক পরিবারে প্রতিদিন খাবার  বিতরন করেছেন।শুক্রবার প্রবাসি হৃদয়ের পক্ষে এলাকার ১১৭ জন হতদরিদ্র, দু:স্হ ও অসহায় পরিবারকে ৩ হাজার টাকা করে ৩ লক্ষ  ৫১ হাজার টাকা বিতরণের  বিষয়টি নিশ্চিত করেছেন  হৃদয়ের ভগ্নিপতি আমেরিকা প্রবাসি মো: আবদুর রাজ্জাক।
মানবতায়   হৃদয়  যুক্তরাষ্ট্র সহ বাংলাদেশের অসহায়, হতদরিদ্র, ইমাম -মোয়াজ্বেন সহ শ' শ পরিবারে আর্থিক অনুদান চালু রেখেছেন তিনি।  
জহিরুল হোসেন হৃদয়  সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নের হিজলী গ্রামের  ঐতিহ্যবাহী মিয়া বাড়ীতে জম্মগ্রহন করেন।তার পিতা মরহুম গোলাম হোসেন ও তার পূর্বসূরিরা কয়েক যুগধরে মানবসেবায় ব্রত ছিলেন। এছাড়া তিনি হিজলী শুভপুর অষ্টদ্রোন গ্রামের লোকজনের  বড় ঈদের জামাত করতে  জায়গা ক্রয় করে রাস্তা নির্মান সহ প্রায় ৬০ লক্ষ টাকা ব্যায় করে  বৃহৎ ঈদগাহ নির্মান করে দিয়েছেন।
এছাড়া তিনি মসজিদ, মাদ্রাসা সহ ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাপক অবদান রেখেছেন। এক পুত্র ও দুই কন্যার জনক হৃদয় দীর্ঘ ২৮ বছর  নিউ ইয়র্কে শীর্ষ স্হানীয় শেয়ার ব্যবসা,রিয়েল ষ্টেট, গ্যাস ষ্টেশন সহ নানা ব্যবসা পরিচালনা করছেন।  শুক্রবার বিকেলে টেলিফোনে  ব্যবসায়ী  জহিরুল হোসেন হৃদয় জানান, করোনা মহামারীতে ঢাকার ২ টি বাড়ীর  ভাড়াটিয়াদের দুই মাসের ভাড়া সম্পূর্ণ মওকুপ করেছেন।  মানবসেবায় ভবিষৎতে ও তিনি তার সহযোগীতার হাত প্রসারিত রাখবেন।এ ভাবে প্রতিটি ধর্ণাঢ্য ব্যক্তি সমাজের অসহায় বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ঝালকাঠিতে কলেজছাত্রীকে ধর্ষণের পর মুক্তিপণ দাবি

৩০ মে ২০২০

ঝালকাঠির কাঠালিয়ায় এক কলেজছাত্রীকে আটকে রেখে বখাটেরা ধর্ষণ করার পরে অভিভাবকদের কাছে মুক্তিপণ দাবি করে। ...

চিরিরবন্দরে বর ও কনের পিতাকে জরিমানা

২৯ মে ২০২০

চিরিরবন্দরে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে  দিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক বর-কনেপক্ষকে জরিমানা করেছে। বর ও কনের ...

রূপগঞ্জে করোনায় একদিনে আক্রান্ত-৬০

২৯ মে ২০২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ ৬০ জন আক্রান্ত হয়েছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা দাড়াল ৩৪৪ ...

ব্রাহ্মণবাড়িয়া শহরে হঠাৎই বেড়েছে আক্রান্তের সংখ্যা

২৯ মে ২০২০

হঠাৎই আক্রান্তের সংখ্যা বেড়েছে ব্রাহ্মণবাড়িয়া শহরে। করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় শুক্রবার যে ১৭ জনের পজেটিভ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত