ঘরমুখী জনস্রোত ঠেকাতে মহাসড়কে কঠোর অবস্থানে পুলিশ

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে

বাংলারজমিন ২২ মে ২০২০, শুক্রবার

ঈদ সামনে রেখে ঘরমুখী মানুষের স্রোত ঠেকাতে ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা বাইপাস সড়কের রূপগঞ্জ অংশে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। গত শুক্রবার উভয় সড়কের অন্তত ৪ টি পুলিশ চেষ্টপোষ্ট বসিয়ে থানা পুলিশের উদ্যোগে বিপুল সংখ্যক প্রাইভেটকার, মাইক্রোবাসহ অন্যান্য ব্যক্তিগত যানবাহন ফেরত পাঠানো হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, রূপগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের সমন্বয়ে শুক্রবার সকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার তারাবো বিশ্বরোড ও আধুরিয়া অংশে ঢাকা বাইপাস সড়কের কাঞ্চন টোলপ্লাজা সংলগ্ন এলাকা ও কাঞ্চন কুড়িল সড়কের নীলা মার্কেট এলাকায় চেকপোস্ট স্থাপন করে তৎপরতা চালায় পুলিশ। এ সময় অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী যানবাহন ও ত্রাণ সামগ্রীর যানবাহন ছাড়া অন্যান্য যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় এবং যুক্তিযুক্ত কারণ না পেলে ফেরত পাঠায় দায়িত্বরত পুলিশ সদস্যরা।
গত কয়েক দিনের তুলনায় শুক্রবার ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা বাড়তি। ঢাকা থেকে সিলেট নরসিংদী ও কিশোরগঞ্জগামী প্রাইভেটকারসহ অনেক যানবাহনে চড়ে মানুষ বাড়ি ফেরার চেষ্টার কারনে পরিবহনে বাড়তি চাপ সৃষ্টি হয়েছে বলে জানা যায়। যদিও পুলিশ চেকপোস্ট বসিয়ে জিজ্ঞাসাবাদ শেষে অধিকাংশ গাড়ি ঘুরিয়ে দিচ্ছে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, আইজিপি মহোদয়ের নির্দেশে এসপি স্যারের পরামর্শে করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় কেউ যাতে ব্যক্তিগত গাড়িতে করে ঢাকায় প্রবেশ বা ঢাকা থেকে বের হতে না পারে নারায়ণগঞ্জ (গ) অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মাহিন ফরাসী স্যারের নেতৃত্বে আমরা সেই বিষয়টি নিশ্চিত করার চেষ্টা করছি । তবে এ্যাম্বুলেন্সসহ জরুরী পণ্যবাহী পরিবহনের ক্ষেত্রে আমরা নমনীয় রয়েছি। ঈদের আগ পর্যন্ত এ চেকপোস্ট অব্যাহত রাখা হবে বলে জানান ওসি।।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

কুমিল্লায় ছুরিকাঘাতে কিশোর খুন

২৮ মে ২০২০

কুমিল্লায় জনি নামে এক কিশোরকে ছুরিকাঘাতে খুন করেছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যা দিকে নগরীর শাকতলা এলাকায় ...

বগুড়ায় বজ্রপাতে দুই ব্যবসায়ী নিহত

২৭ মে ২০২০

বগুড়ার ধুনটে বজ্রপাতে হাফিজুর রহমান (৪২) ও ফজর আলী (৪১) নামের দুই ব্যবসায়ী নিহত হয়েছেন। ...

আড়াইহাজারে সেপটিক ট্যাঙ্ক বিস্ফোরণে দগ্ধ আরো একজনের মৃত্যু

২৭ মে ২০২০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সেপটিক ট্যাঙ্ক বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু হয়েছে। তার নাম মুনছুর (৫০)। তিনি ...

নাঙ্গলকোটে ৫ জনের করোনা শনাক্ত

২৭ মে ২০২০

নাঙ্গলকোটে বুধবার ৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সিরাজুল ইসলাম (৬৫) করোনা উপসর্গ ...

মনোহরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

২৭ মে ২০২০

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মফিজুল ইসলাম (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। তার বাড়ি ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত