লাউয়াছড়া উদ্যানে বন্যপ্রানী অবমুক্ত

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

বাংলারজমিন ২২ মে ২০২০, শুক্রবার

“জীব বৈচিত্র্য ধ্বংস হলে মানুষের অস্থিত্ব বিলুপ্ত হবে,প্রকৃতিতেই রয়েছে আমাদের সমাধান" এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক জীব বৈচিত্র্য দিবস ২০২০ইং। দিবসটি উপলক্ষে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণী অবুমক্ত এবং বৃক্ষ রোপন করা হয়েছে।
শুক্রবার দুপুরে বন বিভাগ ও বাংলাদেশ বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের উদ্যোগে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।
এ সময় উদ্যানের জানকিছড়া এলাকায় বন্যপ্রানী অবমুক্ত করে ২টি বট বৃক্ষ রোপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) মো. আশরাফুজ্জামান। এ সময় সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, মৌলভীবাজার বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন, শ্রীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব, শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি চৌধুরী ভাস্কর হোম, লাউয়াছড়া ইকো ট্যুর গাইড সাজু মারছিয়াং প্রমুখ উপস্থিত ছিলেন। বনে অবমুক্ত করা প্রাণীগুলোর মধ্যে ছিল ১টি লজ্জাবতী বানর, ২টি অজগর সাপ, ১টি সবুজ ফনি মনসা সাপ,২টি সরালি হাস (পাখি)।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ঝালকাঠিতে কলেজছাত্রীকে ধর্ষণের পর মুক্তিপণ দাবি

৩০ মে ২০২০

ঝালকাঠির কাঠালিয়ায় এক কলেজছাত্রীকে আটকে রেখে বখাটেরা ধর্ষণ করার পরে অভিভাবকদের কাছে মুক্তিপণ দাবি করে। ...

চিরিরবন্দরে বর ও কনের পিতাকে জরিমানা

২৯ মে ২০২০

চিরিরবন্দরে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে  দিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক বর-কনেপক্ষকে জরিমানা করেছে। বর ও কনের ...

রূপগঞ্জে করোনায় একদিনে আক্রান্ত-৬০

২৯ মে ২০২০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ ৬০ জন আক্রান্ত হয়েছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা দাড়াল ৩৪৪ ...

ব্রাহ্মণবাড়িয়া শহরে হঠাৎই বেড়েছে আক্রান্তের সংখ্যা

২৯ মে ২০২০

হঠাৎই আক্রান্তের সংখ্যা বেড়েছে ব্রাহ্মণবাড়িয়া শহরে। করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় শুক্রবার যে ১৭ জনের পজেটিভ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত