কলকাতা কথকতা

করোনা-আম্ফানের মধ্যেও সুখবর, লকডাউন কাটতে পারে আইপিএল এর

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা ২১ মে ২০২০, বৃহস্পতিবার

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুখে এখনো কুলুপ, কিন্তু সুখবরটি এলো ক্রিকেট বোর্ড এর সিইও রাহুল জহুরীর মুখ থেকে। প্রায় কোমা থেকে প্রাণ ফিরে পাচ্ছে ক্রিকেট। আরও পরিষ্কার করে বলা ভাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আই পি এল। কেন্দ্রীয় সরকারের অনুমোদন পেলে আই পি এল হতে পারে পঁচিশ সেপ্টেম্বর থেকে এক নভেম্বর। আন্তর্জাতিক ক্যালেন্ডারের কথা মাথায় রেখে ফরম্যাটে কিছু পরিবর্তন করা হতে পারে। কিন্তু আন্তর্জাতিক তারকারা সবাই খেলবেন আই পি এল এ। রাহুল জহুরী অবশ্য জানান সারা বিশ্বে পান্ডেমিক করোনা কি অবস্থায় থাকে তা দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে এবং বিষয়টি ছেড়ে দেয়া হয়েছে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এর ওপর। সৌরভ নিজে অবশ্য এই বিষয়টি নিয়ে একটি কথাও বলতে চাননি।
তিনিও চান ক্রিকেট তাড়াতাড়ি ছন্দে ফিরুক, কিন্তু কোনোভাবেই তা মানুষের স্বার্থের পরিপন্থী হয়ে নয়। কেন্দ্রের অনুমোদন না পেলে তিনি যে একটি পদক্ষেপও এগোবেন না তা স্পষ্ট করে দিলেন। আই পি এল না হলে বোর্ড এর চারহাজার কোটি টাকা ক্ষতি, কোপ পড়তে পারে খেলোয়াড়দের বেতনেও - তা জেনেও সৌরভ অমন কাজ করতে রাজি নন যাতে মানুষের ক্ষতি হয়। রাহুল জহুরী অবশ্য আশাবাদী কেন্দ্রের অনুমোদন সৌরভ আদায় করে আনতে পারবেনই। সেক্ষেত্রে টি টোয়েন্টি বিশ্বকাপের দিনক্ষণ কিছুটা পরিবর্তন করতে হবে। সেটিও আই সি সির সঙ্গে কথা বলে সৌরভ করতে পারবেন, দৃঢ বিশ্বাসী জহুরী।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সানী চৌধুরী

২০২০-০৫-২১ ১১:২৩:২৮

IPL বন্ধ ছিলো ভালোই ছিলো আবার চালু হইলে বাংলাদেশে করোনার থেকেও ভয়াবহ পরিস্থিতি শুরু হয়ে যাবে যার নাম মোটা চিকন বা বড় ছোট IPL জুয়া। আমি সরকারের কাছে অনুরোধ করি সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে এই জুয়ারি দের যেনো আইনের আওতায় আনে নয়তো যে কোনো বয়সের মানুষ ধ্বংস হয়ে যাবে।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর

কলকাতা কথকতা

লাদাখে ভারত-চীন মুখোমুখি

২৭ মে ২০২০



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত