আরো ১৬ জনের মৃত্যু শনাক্ত ১৬১৭

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২১ মে ২০২০, বৃহস্পতিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত ১ হাজার ৬১৭ ব্যক্তি শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৬ জন। একই সঙ্গে সারা দেশে একদিনে সর্বোচ্চ নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে এখন পর্যন্ত আক্রান্তের  সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৩৮ জনে। এ পর্যন্ত মারা গেছে ৩৮৬ জন।
গতকাল দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন। অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৩ হাজার ৮৫২টি। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য এ পর্যন্ত সর্বোচ্চ নমুনা সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ১৩৮টি।  দেশের ৪৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে এ পর্যন্ত সর্বোচ্চ ১০ হাজার ২০৭টি।
এরমধ্যে ১ হাজার ৬১৭ জনের শরীরে  কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৩৮ জনে।
বুলেটিনে জানানো হয়, আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা  গেছেন ১৬ জন। এরমধ্যে হাসপাতালে ১২ জন। বাসায় চারজন। তাদের মধ্যে ১৩ জন পুরুষ, তিন জন নারী। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৬ জন। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৫ হাজার ২০৭ জন সুস্থ হলেন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ১৯ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

ঈদ শুভেচ্ছা

২৩ মে ২০২০

ছুটির নোটিশ

২৩ মে ২০২০

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২৩ থেকে ২৭শে মে দৈনিক মানবজমিন অফিস বন্ধ থাকবে। ২৪ থেকে ...



প্রথম পাতা সর্বাধিক পঠিত