চট্টগ্রামে সাংবাদিকসহ আরো ৫৯ জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

শেষের পাতা ২০ মে ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:২৩

চট্টগ্রামে আরো ৫৯ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম জেলার ৫৪ জন। বাকি দুজন খাগড়াছড়ি জেলার। এরমধ্যে চট্টগ্রামে কর্মরত তিন সাংবাদিক ও চারজন পুলিশ সদস্য রয়েছে।  এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত বেড়ে দাঁড়ালো ৮৪৫ জনে।

গতকাল সকালে এ তথ্য জানান, চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি। তিনি জানান, সোমবার রাতে চট্টগ্রামের দুটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষার এই ফলাফল প্রকাশ করা হয়। এরমধ্যে চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২১ জন চট্টগ্রাম নগরীর।
বাকি ৬ জনের মধ্যে পটিয়া, চন্দনাইশ, মীরসরাই, সীতাকুন্ড, হাটহাজারী ও বাঁশখালী উপজেলার ১ জন করে আছেন।

অন্যদিকে, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষায় ২৪ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে ২২ জন চট্টগ্রামের ও দুই জন খাগড়াছড়ি জেলার বাসিন্দা। চট্টগ্রামের ২২ জনের মধ্যে পটিয়া উপজেলার ৮ জন, সীতাকুন্ডের ৭ জন, হাটহাজারীর ৬ জন এবং কর্ণফুলী উপজেলার ১ জন আছেন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ২৪ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এরা সবাই চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বাসিন্দা। এদের মধ্যে আক্রান্ত চট্টগ্রামে কর্মরত ৩ সাংবাদিক হলেন, চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার জোবায়ের মনজুর ও ক্যামেরাপারসন হারুনুর রশীদ এবং ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনেরর ক্যামেরাপারসন মোহাম্মদ আলমগীর।
চ্যানেল টুয়েন্টিফোরের আবাসিক স¤পাদক কামাল পারভেজ বলেন, এক সপ্তাহ আগে আমাদের দুজন সহকর্মীর শরীরে হালকা জ্বর আসে। অফিসের নির্দেশে তখনই তাদের বাসায় কোয়ারেন্টিনে রাখা হয়। ১৬ই মে তাদের নমুনা পরীক্ষা করা হয়। সোমবার রাতের ফলাফলে পজিটিভ এসেছে। এখন তাদের শরীরে কোনো উপসর্গ নেই। তারা বাসাতেই আইসোলেশনে আছেন।

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান অনুপম শীল বলেন, আমাদের ক্যামেরাপারসন আলমগীর অসুস্থবোধ করায় গত ৮ই মে থেকে ছুটিতে আছেন। তার শরীরে এখন কোনো লক্ষণ নেই। নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে। তাকে বাসায় আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে ৫ জন সাংবাদিক করোনায় আক্রান্ত হলেন। এর আগে ইউএনবির চট্টগ্রাম প্রতিনিধি সাইফুল ইসলাম শিল্পী এবং ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের স্টাফ রিপোর্টার আহসানুল কবির রিটন করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত পুলিশ সদস্যদের ৩ জন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এবং ১ জন জেলা পুলিশের। সিএমপি উপকমিশনার (বিশেষ শাখা) আব্দুল ওয়ারিশ খান জানিয়েছেন, আক্রন্তদের মধ্যে ২ জন কনস্টেবল। তারা বিভিন্ন থানায় কর্মরত। এছাড়া ট্রাফিক বিভাগে কর্মরত ১ জন সার্জেন্টও আক্রান্ত হয়েছেন। সিএমপিতে এ নিয়ে ৬৭ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে।
ডসভিল সার্জন সূত্র জানায়, চট্টগ্রাম জেলায় এ নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ৮৪৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১১ জন। মারা গেছেন ৩৮ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর



শেষের পাতা সর্বাধিক পঠিত