বাংলা টাইগার্সের নতুন ডিরেক্টর ল্যান্স ক্লুজনার

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ মে ২০২০, মঙ্গলবার

আবুধাবি টি-টেন লীগে একমাত্র বাংলাদেশি ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্সের নতুন ডিরেক্টর নির্বাচিত হলেন সাবেক প্রোটিয়া অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার। বাংলা টাইগার্সের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াসিন চৌধুরী সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন বিষয়টি। দলের হেড কোচ হিসেবে গত মৌসুম থেকে দায়িত্বে আছেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ।
দক্ষিণ আফ্রিকার হয়ে ৪৯ টেস্ট, ১৭১ ওয়ানডে খেলেছেন ক্লুজনার। ক্যারিয়ারে দুই ফরম্যাট মিলিয়ে ৫৪৮২ রান ও ২৭২ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। ২০০০ সালে উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন ক্লুজনার। বর্তমানে আফগানিস্তানের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।
গত বছর আবুধাবিতে অনুষ্ঠিত দ্বিতীয় আসরে তৃতীয় স্থান অর্জন করে অভিষিক্ত দল বাংলা টাইগার্স। এ বছরের ১৯শে নভেম্বর আবুধাবিতে তৃতীয়বারের মতো শুরু হওয়ার কথা টুর্নামেন্টটি।
এর আগেই দল গোছাতে নেমে পড়েছে বাংলা টাইগার্স। নিজেদের সবচেয়ে শক্তিশালী করে গড়ে তোলার লক্ষ্যেই ক্লুজনারের মতো অভিজ্ঞ একজনকে নিয়োগ দিয়েছে বলে জানান ইয়াসিন চৌধুরী। তিনি বলেন, ‘এবারের আসরেও শক্তিশালী দল গঠন করতে কাজ করে যাচ্ছে বাংলা টাইগার্স। এরই অংশ হিসেবে দলের ব্যবস্থাপনায় যুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবং প্রসিদ্ধ কোচ ল্যান্স ক্লুজনার। তার বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার এবং কোচ হিসেবে অভিজ্ঞতা বাংলা টাইগার্স দলকে সঠিক দিকনির্দেশনা দেবে বলে বিশ্বাস করি আমি।’
গতবার বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে এনামুল হক, আবু হায়দার রনি, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিকী, ইয়াসির আলী, মেহেদী হাসান আর আরাফাত সানি বাংলা টাইগার্সে ডাক পান। বিদেশিদের মধ্যে থিসারা পেরেরা, সিহান জয়াসুরিয়া, রবি ফ্রাইলিঙ্ক, লিয়াম প্লাঙ্কেট, হাসান আলী, টম মরিস, আন্দ্রে ফ্লেচার, রাইলি রুশো, জেমস ফকনারের মতো তারকারা রয়েছেন দলটিতে। কিন্তু আন্তর্জাতিক সূচির কারণে ২০১৯ সালের আসরে কোনো বাংলাদেশি ক্রিকেটার অংশ নিতে পারেননি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

১৩তম সাউথ এশিয়ান গেমস

পদক বাড়তে পারে বাংলাদেশের

২৯ মে ২০২০



খেলা সর্বাধিক পঠিত