গাইবান্ধায় ২ করোনা আক্রান্তের সংস্পর্শে আসা ৮৯ জনের নমুনা সংগ্রহ

অনলাইন ডেস্ক

করোনা আপডেট ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:২০

গাইবান্ধায় করোনা ভাইরাসে আক্রান্ত ২ প্রবাসীর সংস্পর্শে আসা ৮৯ জনের নমুনা সংগ্রহ করা করেছে আইইডিসিয়ারের (রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান) একটি প্রতিনিধিদল। এছাড়া ২ প্রবাসীর সংস্পর্শে এসেছেন ১০৫ জন বলেও জানা যায়। জেলা স্বাস্থ্য বিভাগ স্থানীয়ভাবে ১৬ জনকে শনাক্ত করে। তবে ১০৫ জনের মধ্যে কতজনের নমুনা সংগ্রহ করা হয়েছে, তা জানায়নি আইইডিসিআর।

আজ সকালে গাইবান্ধার সিভিল সার্জন এ বি এম আবু হানিফ জানান, অল্প কয়েকজনের রক্ত ও কফ নমুনা হিসেবে সংগ্রহ করা হয়েছে। আইইডিসিআরের প্রতিনিধিদল বুধবার রাতে এসব নমুনা সংগ্রহ করেন এবং ঢাকায় নিয়ে যান। পরীক্ষা-নিরীক্ষার পর গাইবান্ধায় করোনা ভাইরাসে আরও আক্রান্ত আছেন কি না, তা জানা যাবে।

জানা যায়, গাইবান্ধায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২। তারা ১০ই মার্চ যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের গাইবান্ধায় আসেন। ১৫ই মার্চ গাইবান্ধা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রবাসী মা ও ছেলের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়।
আরও জানা যায়, তারা একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেন।
এরপর থেকে এলাকায় হোম কোয়ারেন্টিনে আছেন ২২৬ জন। এর মধ্যে গোবিন্দগঞ্জ উপজেলায় ৬২ জন, সুন্দরগঞ্জে ৪৫, সদরে ৩৭, সাদুল্যাপুরে ২১, সাঘাটায় ১৯, পলাশবাড়ীতে ১৭ ও ফুলছড়িতে ১৬ এবং বগুড়ায় ৯ জন।

আপনার মতামত দিন



করোনা আপডেট অন্যান্য খবর

তুরস্কের অভিযোগ

ওমরায় করোনা সংক্রমণ গোপন করেছে সৌদি আরব

৩১ মার্চ ২০২০



করোনা আপডেট সর্বাধিক পঠিত