করোনা কেড়ে নিলো রিয়াল প্রেসিডেন্টের প্রাণ

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ মার্চ ২০২০, সোমবার

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জো সাঞ্জ। মরণ এই ভাইরাসে আক্রান্ত হয়ে কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন ফুটবলের এ সফল সংগঠক। শনিবার মারা যান ৭৬ বছর বয়সী রিয়াল মাদ্রিদের সাবেক এ প্রেসিডেন্ট। সাঞ্জের মৃত্যুর খবর জানিয়ে তার পুত্র ফার্নান্দো সাঞ্জ টুইটারে লিখেছেন, ‘আমার জীবনে দেখা অন্যতম সাহসী ও কঠোর পরিশ্রমী ব্যক্তি তিনি। তার এভাবে চলে যাওয়াটা কাম্য নয়। পরিবার ও রিয়াল মাদ্রিদ ছিল তার প্যাশন।’ জুনিয়র লরেঞ্জো সাঞ্জ ছিলেন পেশাদার বাস্কেটবল খেলোয়াড়। ১৯৯৯ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত খেলেছেন রিয়াল মাদ্রিদ বাস্কেটবল দলে।
১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত স্প্যানিশ জায়ান্ট গ্যালাকটিকোদের প্রেসিডেন্ট ছিলেন লরেঞ্জো সাঞ্জ। তার প্রেসিডেন্টশিপে দু’বার চ্যাম্পিয়ন্স লীগ এবং একবার করে লা লিগা ও সুপার কাপ শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ।
সাঞ্জের অধীনে অন্যতম সেরা ক্লাবের মর্যাদা পুনরুদ্ধার করে রিয়াল। ক্লাবটির আর্থিক দৈন্যতার সময়ে নিজের পকেটের টাকা খরচ করে ব্রাজিলের লেফটব্যাক রবার্তো কার্লোস, ডাচ মিডফিল্ডার ক্লারেন্স সিডর্ফ ও ক্রেয়োশিয়ান স্ট্রাইকার ডেভর সুকেরের মতো তারকাদের দলে ভিড়িয়েছিলেন সাঞ্জ। ২০০০ সালে রিয়াল মাদ্রিদ ক্লাবের প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ফ্লোরেন্তিনো পেরেজের কাছে হেরে যান তিনি।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

জামাল ভূঁইয়ার আকুতি

‘পরিবারকে ভালোবাসলে ঘরে থাকুন’

৮ এপ্রিল ২০২০

করোনা মহামারি

ঘরে থাকতে দুর্জয়ের ‘নরম-গরম’ অনুরোধ

৭ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত



লাশের মিছিল দেখে আতঙ্ক

মধ্যবিত্তের পাশে কে! প্রশ্ন বিজয়ের