চাকরি দেয়ায় মনযোগী হতে যুব সমাজের প্রতি প্রধানমন্ত্রীর আহবান

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৬ ফেব্রুয়ারি ২০২০, রোববার, ১০:০১

যুব সমাজকে চাকরি করার চাইতে চাকরি দিতে মনযোগী হওয়ার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চাকরির পেছনে ছোটার যে আমাদের মানসিকতা সেটার পরিবর্তন করতে হবে। চাকরি দেয়ায় মনযোগী হতে হবে।
আজ সকালে তেজগাঁওস্থ নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ৬ষ্ঠ উপদেষ্টা কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, যুব সমাজকে দক্ষ এবং যোগ্যতা সম্পন্ন করে তোলার লক্ষ্যে ট্রাস্টের কাছ থেকে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আরও বেশি অর্থ বরাদ্দ করা হবে, যাতে করে তারা চাকরির পেছনে না গিয়ে উদ্যোক্তা হতে পারে। মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের স্বাবলম্বী করে তোলার সঙ্গে সঙ্গে তাদের পরিবারকে আরও উন্নত করতে শিক্ষাগত সহায়তা প্রদানের জন্য এই ট্রাস্ট গঠন করা হয়েছে বলে জানান ট্রাষ্টের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

অর্থের অভাবে শিক্ষার সুযোগ বঞ্চিত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের লক্ষ্যে ২০১২ সালে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠন করা হয়। ২০১১-১২ অর্থ বছরে ট্রাষ্টের সীড মানি হিসেবে এক হাজার কোটি টাকা প্রদান করা হয়। ২০১৩ সাল থেকে এ পর্যন্ত ট্রাস্ট থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি ও আর্থিক সহায়তার জন্য ইতোমধ্যে ৫৫০ দশমিক ৯০ কোটি টাকা বিতরণ করা হয়েছে।

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

বেড়েই চলছে চালের দাম

৩০ মার্চ ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত