ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে সারা দেশে টাস্কফোর্স গঠনের নির্দেশ

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৬ ফেব্রুয়ারি ২০২০, রোববার, ৭:০৬

সারা দেশের নিবন্ধিত-অনিবন্ধিত ফিটনেসবিহীন এবং চলাচল অনুপযোগী গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা, তদারকি ও বন্ধে আইনি পদক্ষেপ নিতে দেশের সব জেলায় একটি করে টাস্কফোর্স গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জনপ্রশাসন, স্বরাষ্ট্র এবং সড়ক পরিবহন সচিবকে টাস্কফোর্স গঠনের এ নির্দেশ বাস্তাবায়নে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এছাড়া টাস্কফোর্সের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিতে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি নির্দেশ দেয়া হয়েছে। আজ রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জেলা প্রশাসকের নেতৃত্বে ও বিআরটিএ'র তত্ত্বাবধানে গঠিত এই টাস্কফোর্সে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বিআরটিএ'র প্রতিনিধির সমন্বয়ে এই টাস্কফোর্স গঠন করতে বলা হয়েছে। আদেশ বিষয়ে তিন মাসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। আগামী ১লা জুন পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে। আদেশে বলা হয়েছে, টাস্কফোর্স সড়ক আইন-২০১৮ অনুযায়ী আইনি ব্যবস্থা নিতে পারবে টাস্কফোর্স।
প্রয়োজন মনে করলে সংশ্লিষ্ট চালককে গ্রেপ্তার, গাড়ি জব্দ ও জরিমানা করতে পারবে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। অপরদিকে বিআরটিএ'র পক্ষে ছিলেন, ব্যারিস্টার মইন আলম ফিরোজী ও অ্যাডভোকেট রাফিউল ইসলাম।

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

বেড়েই চলছে চালের দাম

৩০ মার্চ ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত