সবকিছুতেই অপরাজনীতি করা হচ্ছে: আমির খসরু

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৪:৫২

দেশে আজ সবকিছুতে অপরাজনীতি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আজ মঙ্গলবার বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন হাসপাতালে ঢাকা মেগাসিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে এবং বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন ও লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের আর্থিক সহযোগিতায় ‘বিনামূল্যে চক্ষু শিবির ২০১৯’এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

আমির খসর” বলেন, আজকে আমাদের দেশে কেউ ভালো কাজ করতে গেল বাধার সম্মুখীন হতে হয়। এর চেয়ে দুঃখের বিষয় আর হতে পারে না। কারণ এটা তো কোন রাজনীতি না। যারা ভালো কাজে বাধা দেয় তারা অপরাজনীতি করে। এটা হচ্ছে গণবিরোধী রাজনীতি। জনগণের বিপক্ষের রাজনীতি। আমরা তো রাজনীতি করি জনগণের কে মাথায় নিয়ে।
মানুষের বিভিন্ন আদর্শ থাকতে পারে। স্বতন্ত্র রাজনীতি করতে পারে। সে কাকে ভোট দিবে তার আলাদা মতাদর্শ থাকতে পারে।কিন্তু যখন সে ভালো কাজ করবে তখনতো ভালো কাজে বাধা দেওয়ার অধিকার কারো নাই। জোর করে রাজনীতি করার চেয়ে বড় অন্যায় আর কিছু হতে পারে না। আপনি রাজনীতি তো মানুষের উপর চাপিয়ে দিতে পারেন না। রাজনীতি করতে গেলে উদারতা থাকতে হবে। আর ভালো কাজে সহায়তা করতে হবে।

তিনি বলেন, দুঃখের বিষয় যে দেশের রাজনীতি এখন এমন একটা অবস্থায় চলে গেছে ক্ষমতায় থাকার জন্য যা যা করার সবই করা হচ্ছে। মানুষের এটা থেকে ভালো হলো না খারাপ হলো কেউ চিন্তা করছে না। কিন্তু এই রাজনীতি তো চলতে দেয়া যায় না। মানুষ আর কত চুপ করে থাকবে। মানুষ একদিন ঠিকই তার কথা বলবে।

তিনি বলেন, মানুষের চোখের আলো ফিরিয়ে দেয়া হচ্ছে পৃথিবীর সবচেয়ে উত্তম কাজ যেটা গত ১২ বছর ধরে ড. শেখ ফরিদ করে আসছেন। সমাজের সুবিধা বঞ্চিত মানুষের উপকার হচ্ছে। মানুষের উপকার করলে আল্লাহ খুশি হন। এটা হচ্ছে সবচেয়ে বড় ইবাদত। আমি তার কাজকে সাধুবাদ জানাই। আশা করি আপনারাসহ তাকে সহযোগিতা করলে আগামীতে সে তার কাজ অব্যাহত রাখতে পারবে।

এসময় আরো বক্তব্য রাখেন ঢাকা মেগাসিটি লায়ন্স ক্লাবের পরিচালক লায়ন খন্দকার মোবারক হোসেন, ঢাকা মেগাসিটি লায়ন্স ক্লাবের সভাপতি ড. শেখ ফরিদুল ইসলাম, জেলা ৩১৫ এ২ এবং ক্যাম্পের প্রধান সমন্বয়কারী খান আলী আজম।

উল্লেখ, বাগেরহাটের রামপাল ও মংলা এলাকা থেকো ২০০৯ সাল থেকে চোখের অপারেশন কার্যক্রম শুর” করেন ঢাকা মেগাসিটি লায়ন্স ক্লাবের সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম। গত ১২ বছর ধরে ৪৭০০ জন রোগী তার সহযোগিতায় অপারেশন করেছেন এবং চোখের আলো ফিরে পেয়েছেন। চলতি বছরও তার সহযোগিতা ২২০ জনের বিনামূল্যে চোখের অপারেশন করা হয়েছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

এক অসহায় বাবার আর্তনাদ

‘ছেলেটাকে বাঁচাতে চাই, মেয়েটাকে হয়ত বাঁচাতে পারব না’

২০ জানুয়ারি ২০২০

স্বজনের জন্য অপেক্ষা

২০ জানুয়ারি ২০২০

সিঙ্গাপুরে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

২০ জানুয়ারি ২০২০

দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্ম বার্ষিকী পালন করেছে সিঙ্গাপুর বিএনপি। এ উপলক্ষে ...

কী দরকার নাগরিক হওয়ার

২০ জানুয়ারি ২০২০





অনলাইন সর্বাধিক পঠিত



একই পরিবারের ৩ জন নিহত

স্বামীর ঘরে যাওয়া হলো না পিয়াশার