শাহজাদপুরে ৫টি ভেজাল জ্বালানী তেল কারখানা সিলগালা, জেল-জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

অনলাইন ১৩ জানুয়ারি ২০২০, সোমবার, ১১:৩২ | সর্বশেষ আপডেট: ১১:৩৩

সিরাজগঞ্জের শাহজাদপুরে ভেজাল জ্বালানী তেল পেট্রোল-অকটেন তৈরীর ৫টি কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে ভেজাল পেট্রোল ও অকটেন, একটি ট্যাংকলরী জব্দ, ৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান ও একজনের কাছ থেকে জরিমানা আদায়সহ বিপুল পরিমাণ ভেজাল জ্বালানী তেল তৈরীর কেমিক্যাল ও সরঞ্জাম উদ্ধার করা হয়। শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।   

সিরাজগঞ্জ র‌্যাব-১২-এর ইন্সপেক্টর মো. সবুজ মিয়া জানান, রোববার দুপুরে উপজেলার বাঘাবাড়ি নৌবন্দরে অবস্থিত বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) অয়েল ডিপোর পাশে ঢাকা-পাবনা মহাসড়কের নুকালি ও গঙ্গাপ্রসাদ এলাকায় ৫টি ভেজাল পেট্রোল ও অকটেন তৈরীর কারখানায় অভিযান চালানো হয়। অভিযানকালে হাসান মাহমুদের কারখানা থেকে একটি ট্যাংকলরীসহ সাড়ে ১৩ হাজার লিটার ভেজাল পেট্রোল ও অকটেন এবং অন্য ৪টি কারখানা থেকে ৮০ ব্যারেল ভেজাল পেট্রোল-অকটেন জব্দ করা  হয়।

এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের হাকিম উদ্দিনের ছেলে ভেজাল পেট্রোল তৈরীর কারখানার মালিক হাসান মাহমুদ (৩১), গঙ্গাপ্রসাদ গ্রামের চাঁদ মুন্সির ছেলে শফিকুল মুন্সি (৩২), নবীর উদ্দিনের ছেলে ছোলায়মান মুন্সি (৩৫) কে ৬ মাস করে এবং ট্যাংকলরি চালক চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর গ্রামের মহসিন আলীর ছেলে আবদুস ছামাদ (৩৫) ও একই উপজেলার তেতুলতলা গ্রামের গোলাম মোস্তফার ছেলে রবিউল ইসলাম (৩৫) কে ১ মাস করে কারাদণ্ড প্রদান করেন।

এছাড়াও দ্বারিয়াবাড়িয়া গ্রামের হাজী আবু তাহেরের ছেলে মহির উদ্দিন মোল্লা’র (৩০) কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি ৫টি কারখানা সিলগালা করা হয়েছে। এ ঘটনায় শাহজাদপুর থানায় র‌্যাবের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।
জব্দকৃত মালামাল ও ট্যাংকলরী থানা হেফাজতে রয়েছে। দণ্ডপ্রাপ্তদের থানা পুলিশের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।  

র‌্যাব-১২-এর ইন্সপেক্টর মো. সবুজ মিয়া আরও বলেন, এ সকল ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে এ ধরণের ভেজাল পেট্রোল ও অকটেন তৈরী করে উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিলো। এ ভেজাল তেল ব্যবহার করার কারণে প্রায়ই এ অঞ্চলের যানবহনগুলো রাস্তায় বিকল হয়ে দুর্ঘটনায় পড়ছে ও ঘটছে প্রাণহানি।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মির্জাগঞ্জে জমি নিয়ে সংঘর্ষ

মহিলাসহ আহত-২

১৮ জানুয়ারি ২০২০

ধামরাইয়ে বাসচাপায় নিহত ১

১৮ জানুয়ারি ২০২০

বাড়ি ফিরল বর তবে লাশ হয়ে

১৮ জানুয়ারি ২০২০

একই পরিবারের ৩ জন নিহত

স্বামীর ঘরে যাওয়া হলো না পিয়াশার

১৮ জানুয়ারি ২০২০





অনলাইন সর্বাধিক পঠিত