মোটরসাইকেল পোড়ানোর মামলা

ফখরুল-আব্বাস গয়েশ্বরসহ বিএনপি’র ২৩ নেতার জামিন

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৫১

হাইকোর্ট মোড় এলাকায় ৩টি মোটরসাইকেল পোড়ানোর ঘটনায় দায়ের করা পৃথক দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি’র ১৯ নেতার আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।  রোববার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের এ জামিন আবেদন মঞ্জুর করেন। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন, এডভোকেট খন্দকার মাহবুব হোসেন জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তাদের সহায়তা করেন, সগীর হোসেন লিয়ন, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান এবং তাহেরুল ইসলাম তৌহিদ। এই সময়ের মধ্যে তাদেরকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিন প্রাপ্ত অন্যরা হলেন, মির্জা আব্বাস, গয়েশর চন্দ্র রায়, আবদুল্লাহ আল নোমান, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু,খন্দকার আবু আশফাক, নিপুন রায় চৌধুরী, শাহ আবু জাফর, কাজী আবুল বাশার, ইসতিয়াক আজিজ উলফাত সহ সর্বমোট ১৯ জনকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এর আগে সকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২১ নেতা আগাম জামিন চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন।

এদিকে, একই মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী জয়নুল আবেদীন এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে বিচারপতি মো. রেজাউল হক ও ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত অপর একটি বেঞ্চ আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে তাদেরকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। আদালতে আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার এ এম আমিন উদ্দিন খোকন নিজেরাই শুনানি করেন। এর আগে গতকাল সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদরে পক্ষে জামিন আবেদনটি করেন আইনজীবী সগির হোসেন লিয়ন।


গত ১১ই ডিসেম্বর বিকেলে হাইকোর্ট মোড় এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় শাহবাগ থানায় পৃথক দুটি মামলা করা হয়। এতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করা হয়।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

আতিকের ইশতেহার আজ থাকছে চমক

২৬ জানুয়ারি ২০২০

৩০ বছরের পরিকল্পনা তাপসের

২৬ জানুয়ারি ২০২০

সুজনের সংবাদ সম্মেলনে তথ্য

সিটি নির্বাচনে ব্যবসায়ী বেড়েছে

২৬ জানুয়ারি ২০২০

এবারের হারটা আরো বাজে

২৬ জানুয়ারি ২০২০

সাবেক পররাষ্ট্র সচিব শহিদুল হক

আইসিজে’র রায় মিয়ানমারের মিত্র দেশগুলোর অবস্থান পরিবর্তনে প্রভাব ফেলবে

২৬ জানুয়ারি ২০২০





শেষের পাতা সর্বাধিক পঠিত



পাথর লুটে অঢেল সম্পদ

শ্রমিক হত্যায় গ্রেপ্তার আইয়ুব