মাশরাফির ঢাকাকে সহজেই হারালো রাজশাহী রয়্যালস

স্পোর্টস রিপোর্টার

খেলা ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:২৪

তারাকাবহুল দল ঢাকা প্লাটুন। মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরাদের মতো তারকা রয়েছে তাদের। তবে বিপিএলে তাদের শুরুটা হলো হার দিয়ে। আজ (বৃহস্পতিবার) মিরপুরে আগে ব্যাট করে রাজশাহী রয়্যালসকে ১৩৫ রানের লক্ষ্য দেয় ঢাকা প্লাটুন। লিটন দাস ও হজরতুল্লাহ জাজাইয়ের ব্যাটে সহজেই সেটি পেরিয়ে যায় রাজশাহী। ১০ বল হাতে রেখে ৯ উইকেটের দাপুটে জয় তুলে নেয় রয়্যালস।
রান তাড়ায় রাজশাহীকে ৬২ রানের ওপেনিং জুটি এনে দেন লিটন দাস। ২৭ বলে ৩৯ রান করেন জাতীয় দলের এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। চার বাউন্ডারির সঙ্গে ছক্কা হাঁকান দুটি।
এরপর শোয়েব মালিককে নিয়ে ঠা-া মাথায় ম্যাচ ফিনিশিং দেন হজরতুল্লাহ জাজাই। ৪৭ বলে ৫ চার ও ৩ ছক্কায় জাজাই ৫৬ আর মালিক ৩৬ বলে ৩ চার ও এক ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন। ঢাকার হয়ে একমাত্র উইকেটটি নেন স্পিনার মেহেদী হাসান।
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় ঢাকা। জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল ফেরেন মাত্র ৫ রানে। আরেক ওপেনার এনামুল হক বিজয় ৩৩ বলে খেলেন ৩৮ রানের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। গত আসরে সেঞ্চুরি করা লরি ইভান্স ১৩ ও জাকের আলী করেন ২১ রান। শ্রীলঙ্কার থিসারা পেরেরা ১ ও শহীদ আফ্রিদি মারেন গোল্ডেন ডাক। শেষ দিকে ওয়াহাব রিয়াজ ১২ বলে ১৯ ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ১০ বলে ১৮ রানের টর্নেডো ইনিংসে ১৩৪ রানের পুঁজি পায় ঢাকা।
রাজশাহীর হয়ে আবু জায়েদ ২টি উইকেট নেন। তাইজুল ইসলাম, ফরহাদ রেজা, অলক কাপালি ও রবি বোপারার শিকার একটি করে উইকেট। অধিনায়ক আন্দ্রে রাসেল কোনো উইকেট না পেলেও ৩ ওভারে খরচ করেন মাত্র ৮ রান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ব্যাটিংয়ের একই হাল

২৬ জানুয়ারি ২০২০





খেলা সর্বাধিক পঠিত