খালেদা জিয়াকে নিয়ে দেশবাসী গভীর উৎকণ্ঠায় আছে: রিজভী

স্টাফ রিপোর্টার

অনলাইন ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৭:০৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শরিরীক অবস্থা ও জামিন নিয়ে দেশবাসী উৎকণ্ঠায় রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। রিজভী বলেন, আজ আমরা সরকারকে বলবো-গুরুতর অসুস্থতায় ধুঁকছেন দেশনেত্রী। তার জীবনহানীর শংকায় শংকিত আমরা। গোটা দেশবাসী গভীর উদ্বেগ উৎকণ্ঠায় আছে। জামিন আটকে দিতে আদালতে নগ্ন হস্তক্ষেপ করবেন না। ন্যায়বিচারে বাধা দিবেন না। মানবিক কারণে দেশনেত্রীর জামিন দিন।
তার জামিনই এখন দেশবাসীর কাছে মূখ্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির কাল্পনিক অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান জনাব শামসুজ্জামান দুদু এবং সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। সেখানে যে অভিযোগ করা হয়েছে সেটি কেবল সমাজে মামলাবাজ টাউটদের দ্বারাই সম্ভব। এ বি সিদ্দিকী বিএনপি’র শীর্ষ নেতৃবৃন্দসহ দেশের সম্মানিত নাগরিকদের বিরুদ্ধে প্রায়ই এধরণের আজগুবি মামলা দায়ের করে থাকে। এই ব্যক্তিটি একজন দেউলিয়া ও ছন্নছাড়া ব্যক্তি বলেই সরকার তাকে নির্দেশ দিয়ে এ ধরণের মামলাগুলো দায়ের করায়। এরা বাংলাদেশের রাষ্ট্রসমাজে কুৎসিত, কদর্য পরিবেশ টেনে নিয়ে এসেছে। আমি বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মহাসচিবসহ সিনিয়র নেতৃবৃন্দের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে এধরণের মনগড়া মামলা প্রত্যাহারের দাবী করছি।

শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উপলক্ষে কর্মসূচী ঘোষণা করেছে বিএনপি। বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আগামী শনিবার সকাল সাড়ে আটটায় রাজধানীর মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে নেতৃবৃন্দ পুস্পার্ঘ অর্পণ করবেন। এছাড়া আগামী রোববার বেলা দুইটায় সুপ্রীম কোর্ট বার অডিটোরিয়ামে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে আগামী বুধবার বেলা দুইটায় রাজধানীর গুলিস্তানস্থ মহানগর নাট্যমঞ্চে (কাজী বশির মিলনায়তন) আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

দুই স্কুলছাত্রকে ধর্ষণ, আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

২৬ জানুয়ারি ২০২০

দুই স্কুলছাত্রকে অচেতন করে ধর্ষণের অভিযোগে শেখ শহিদুল ইসলাম (৪৮) নামে এক আওয়ামী লীগ নেতাকে ...

কলেজছাত্রীকে ৭ টুকরা

একজনের ফাঁসি, অপরজনের যাবজ্জীবন

২৬ জানুয়ারি ২০২০

ড. ইউনূসের জামিন

২৬ জানুয়ারি ২০২০

ভারতীয় হাইকমিশনে ৭১তম গণতন্ত্র দিবস উদযাপন

২৬ জানুয়ারি ২০২০

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন তাদের চ্যান্সেরি প্রাঙ্গনে ৭১তম গণতন্ত্র দিবস উদযাপন করেছে। রোববার হাইকমিশনার রীভা গাঙ্গুলি ...





অনলাইন সর্বাধিক পঠিত



আইনজীবী ইন্দিরার সমালোচনায় কঙ্গনা

ওই মহিলাকে চার দিন ধর্ষকদের সঙ্গে জেলে রাখা উচিত