সড়কে ঝরলো এগার প্রাণ

বাংলারজমিন ডেস্ক

শেষের পাতা ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১:২৬

দেশের বিভিন্ন স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় ১১ জন প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৩ জন, পাকুন্দিয়ায় ১ জন, ময়মনসিংহের তারাকান্দায় ২ জন, নোয়াখালীর সুবর্ণচরে ৩ জন, সাভারে ১ জন ও কুমিল্লার লাকসামে ১ জন নিহত হয়েছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অর্ধশতাধিক লোক। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে- কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি জানান, গোপালগঞ্জের কোটালীপাড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পুলিশ কনস্টেবল সহ ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন পুলিশের এএসআই সহ আরো দুজন। নিহত পুলিশ কনস্টেবল এমদাদ হোসেন (৩০) গোপালগঞ্জের কাশিয়ানি থানায় কর্মরত ছিলেন। অপরজন রণজিৎ বিশ্বাস (২৮) উপজেলার কাচিকাটা গ্রামের শচীন বিশ্বাসের ছেলে। এছাড়া প্রসেনজিৎ বাড়ৈ (২২) রয়েছেন।
গতকাল বেলা ১২টার দিকে কোটালীপাড়া-রাজৈর সড়কের দেবগ্রামের গুচ্ছগ্রাম সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে। জানাযায়, রাজৈর থেকে কোটালীপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসা পুলিশের  একটি মোটর সাইকেল দেবগ্রামের গুচ্ছগ্রাম সংলগ্ন সড়কে পৌছালে অপর দিক থেকে ছুটে আসা একটি মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় পুলিশ কনস্টেবল এমদাদ হোসেন ও রনজিৎ বিশ্বাস নামক এক যুবকের ঘটনাস্থলেই মারা যায়।
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, গতকাল সড়ক দুর্ঘটনায় শামসুন্নাহারের (৫০) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে সাভারের রাজাশনের রাস্তা দিয়ে হাটার সময় হঠাৎ ছিটকে আসা  মোটরসাইকেলের আঘাতে তদার মৃত্যু হয়। নিহতের স্বামী সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট তোফায়েল হোসেন জানান, ডা. ইকবাল আহমেদ ৩৯ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে যোগ  দেন স্বাস্থ্য মন্ত্রণালয়ে। প্রথম কর্মস্থল নীলফামারী জেলার ডিমলা স্বাস্থ্য কেন্দ্রে আগামী বৃহস্পতিবার যোগ দেবার কথা তার। কথা ছিলো, মা বাবাসহ সন্তানের সঙ্গে যাবেন। সকল প্রস্তুতি সম্পন্ন। হটাৎ স্ত্রী’র দুর্ঘটায় আহত হওয়ার খবর পেয়েই তিনি ছুটে যান এনাম মেডিকেল কলেজ হাসপাতালে। ততক্ষণে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন শামসুন্নাহারকে।
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সড়ক দুর্ঘটনায় উপজেলার মধ্যমান্দারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র বায়োজীদ ওরফে জিহাদ (৭) নিহত হয়েছে। বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা চলছিল। গতকাল শেষ বিষয়ের পরীক্ষায় যোগ দিতে সকালে পৌনে ১০টার দিকে বিদ্যালয়ে যাওয়ার পথে মঠখোলা-কটিয়াদী সড়কে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হয় সে। সূত্র জানায়, সড়ক পার হওয়ার সময় দ্রুত গতির একটি মোটরসাইকেল জিহাদকে ধাক্কা দেয়। মোটরসাইকেলের ধাক্কায় সড়কের ওপর ছিটকে পড়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হয় জিহাদ। স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় জিহাদকে উদ্ধার করে পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়েগেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়রা চালকসহ মোটরসাইকেলটি আটক করে পুলিশে সোপর্দ করে।    
তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের তারাকান্দায় যুবদল নেতাসহ দুই জন নিহত হয়েছে। জানা গেছে, গত সোমবার বিকালে ময়মনসিংহ-নেত্রকোনা সড়কের উপজেলার মোজাহারদী গাছতলা নামক স্থানে ময়মনসিংহগামী বালু বোঝাই ট্রাক উল্টে পথচারী মটরসাইকেল আরোহী উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক রফিকুল আলম (৩২) ও এক ট্রলি চালক আবদুল বারেক (৪৫) বালির নিচে চাঁপা পড়ে নিহত হয়। শ্যামগঞ্জ হাইওয়ে ও তারাকান্দা থানা পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা বালির নিচ থেকে আব্দুল বারেকের লাশ উদ্ধার করে এবং গুরুতর আহত অবস্থায় রফিকুল আলমকে ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যায়। সে উপজেলার গজহরপুর গ্রামের মৃত আব্দুল ওয়াজেদ তালুকদারের পুত্র। ঘটনাস্থলে নিহত আব্দুল বারেক সদর উপজেলার মোদাহারপুর গ্রামের গুঞ্জর আলীর পুত্র।
সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি জানান, নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সড়ক দুর্ঘটনায় ছাত্রদলের এক সভাপতিসহ ২ জন নিহত হয়েছেন। গতকাল দুপুরে এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও পশ্চিম চরবাটা গ্রামের আব্দুল মোতালেবের ছেলে মো. রাসেল (৩০) এবং হাতিয়া উপজেলার জোড়খালী গ্রামের আজিজুল হকের ছেলে নোমান হোসেন (৩৬) ও অজ্ঞাত আরেকজন। স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ২টার দিকে চেয়ারম্যান ঘাট থেকে ছেড়ে আসা কন্টেনারবাহী লরির এবং একটি যাত্রীবাহী সিএনজি সোনাপুর-চেয়ারম্যানঘাট সড়কের সুবর্ণচর উপজেলার তালতলি এলাকার মুকবলিয়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে লরিটি ব্রেক করলে পিছন দিকে সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে লরির পেছনে ধাক্কা দেয়। এতে সিএনজিটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলে রাসেল ও স’মিল শ্রমিক নোমান নিহত হয়। এসময় আরও তিন যাত্রী আহত হয়।  চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ উদ্দিন জানান, ঘটনাস্থল থেকে লরি ও সিএনজিটি আটক করা হয়েছে। আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি জানান,  : লাকসাম সোনামুড়ি সড়কে বাস ও ট্রাক মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও অন্তত ২০ জন গুরুতর আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত কাল সন্ধ্যা ৬টা হরিশ্চর নিচিন্তপুর চৌরাস্তায় সড়কে। ৫ জনের অবস্থা আশংকা জনক।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

পাথর লুটে অঢেল সম্পদ

শ্রমিক হত্যায় গ্রেপ্তার আইয়ুব

২৫ জানুয়ারি ২০২০





শেষের পাতা সর্বাধিক পঠিত



নারায়ণগঞ্জে কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ

সোনাইমুড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা

থানা হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু

সহকর্মীদের বিক্ষোভ নানা প্রশ্ন