সেকেন্ডেই মোবাইল চুরিতে ওস্তাদ ওরা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
চলন্ত বাসে উঠে কৃত্রিম জটলা সৃষ্টি করে ওরা। আর সেকেন্ডেই মোবাইল চুরি করে বাস থেকে নেমে পড়ে। এমন আরো বিভিন্ন পদ্ধতিতে চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে জড়িত ওরা। চট্টগ্রাম মহানগরীতে সংঘবদ্ধ পকেটমার, ছিনতাইকারী ও মোবাইল চোরচক্রের এমন ১৫ সদস্যকে গ্রেপ্তারের তথ্য জানিয়েছেন সিএমপির উপ কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান। এসব তথ্য জানাতে সোমবার সকালে সিএমপির পুলিশ লাইন্স মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  সংবাদ সম্মেলনে এস এম মেহেদী হাসান জানান, রোববার সন্ধ্যায় পুরাতন রেল স্টেশন এলাকায় চুরিকৃত মোবাইল বিক্রির জন্য চোরচক্র জড়ো হয়েছিল বলে খবর পায় কোতোয়ালি থানার পুলিশ। এরপর অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- রাব্বি আল আহম্মদ (২০), মো. মামুন (২৯), মো. সোহাগ (২৬), জয় বড়ুয়া (১৮), মো. আজিম (২২), দেলোয়ার হোসেন (৩৭), মো. মামুন (১৮), মো. আল আমিন শেখ (২১), মো. রুবেল (৩০), মো. বশির (২৫), মো. মিন্টু (৩০), শাহাদাৎ হোসেন বাবু (২৮), জয়নাল আবেদিন (১৯), জহির (২৮) এবং লেদু (৩০)। এ সময় তাদের কাছ থেকে ১২টি বিভিন্ন ব্রান্ডের চোরাই মোবাইল ও ৩টি ছুরি উদ্ধার করা হয়েছে।
এস এম মেহেদী হাসান বলেন, গ্রেপ্তারকৃতরা পেশাদার পকেটমার ও ছিনতাইকারী।
৩টি উপায়ে তারা দীর্ঘদিন ধরে নগরজুড়ে চুরি ও ছিনতাই কর্মকাণ্ড করে আসছিল। এরমধ্যে চলন্ত বাস বা মার্কেটে কৃত্রিম ভিড় তৈরি করে পকেট থেকে সেকেন্ডেই মোবাইল চুরি করতে ওস্তাদ ওরা।
এছাড়া পথচারীদের কাছ থেকে ছোঁ মেরে মোবাইল বা ব্যাগ ছিনিয়ে নেয়া ও ছুরি ধরে ছিনতাই করাই হলো এদের নেশা-পেশা। সারাদিনের ছিনতাই শেষে সন্ধ্যায় কোতোয়ালী থানার পুরাতন রেল স্টেশনে এসব মালামাল বিক্রি করতে আসে তারা। জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে এমন তথ্য জানিয়েছে।  
গ্রেপ্তারকৃত ১৫ জনের মধ্যে ১২ জনের নামেই চুরি ও ছিনতাইয়ের অভিযোগে ৪/৫টি করে মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে নতুন করে আরো ৩টি মামলা দায়ের করা হচ্ছে বলে জানান কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

গাম্বিয়াকে সব ধরণের সমর্থন দেবে কানাডা ও নেদারল্যান্ডস

বাংলাদেশকে ছাড়িয়ে যাচ্ছে ভিয়েতনাম

রেকর্ড

সেই ক্যারিশমা তিনি ব্যয় করছেন জেনারেলদের পেছনে

রোহিঙ্গাদের বিচার পাওয়ার আশা থাকছে

বিপণি বিতানে ছাড় দিয়ে বিক্রি বাড়ানোর চেষ্টা

দুর্নীতি মুক্ত হলে দেশ আরো এগিয়ে যেতো

অজয় রায় আর নেই

অনেক পাবলিক বিশ্ববিদ্যালয় দিনে সরকারি, রাতে বেসরকারি

কোনো শিশু ও নারী যেন নির্যাতনের শিকার না হয়

সাড়ে তিন বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন

‘উগ্রবাদ দমনে সম্মিলিতভাবে কাজ করতে হবে’

‘দিল্লি সফরে গুরুত্বপূর্ণ সব ইস্যুতেই আলোচনা হবে’

মাদক মামলায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে চার্জশিট

দুর্নীতির মাধ্যমে অর্থনীতিকে ধ্বংস করা হয়েছে: ফখরুল

বাজি ধরে সড়কে প্রাণ গেল ২ জনের