প্রেসিডেন্টের আগমন উপলক্ষে চবির অবরোধ শিথিল

শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি | ২ ডিসেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:৩৭
চট্টগ্রামে প্রেসিডেন্টের আগমন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই নেতাকে কোপানোর মদদদাতাদের গ্রেপ্তার ও স্থায়ী বহিষ্কারে দাবিতে ডাকা একাংশের অনির্দিষ্টকালের অবরোধ শিথিল করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে তাপস স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল দৈনিক মানবজমিনকে বলেন, প্রেসিডেন্টের চট্টগ্রাম আগমন উপলক্ষে আমাদের অনির্দিষ্টকালের অবরোধ শিথিল করা হয়েছে। আমরা প্রশাসনকে তিনদিনের সময় দিয়েছি। অন্যথায় কঠোর আন্দোলনে যাবো। তবে অবরোধ শিথিল হলেও শান্তিপূর্ণ আন্দোলন চলবে।

এদিকে অবরোধের প্রথম দিনে ক্যাম্পাস থেকে নগরীর উদ্দেশ্যে শিক্ষক বাস ছেড়ে না  যাওয়ায় বেশ কয়েকটি বিভাগের পূর্ব ঘোষিত পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা যায়। অন্যদিকে শাটল ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও শিক্ষার্থীদের উপস্থিতি কম ছিল।

প্রসঙ্গত, পূর্বেল ঘটনার জের ধরে আজ সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইট সংলগ্ন এগারো মাইল এলাকায় তাপস স্মৃতি সংসদের উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে কুপিয়েছে ভিএক্স গ্রুপের কর্মীরা। এ ঘটনায় দুই নেতাকে কোপানোর মদদদাতা ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে অবিলম্বে গ্রেপ্তার, স্থায়ী বহিষ্কার এবং ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন।।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সেনা প্রধানসহ মিয়ানমারের ৪ কর্মকর্তার ওপর ফের নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের

আইনের শাসন সমুন্নত রাখতে সরকার কাজ করে যাচ্ছে

জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ব্যবহারের মত হাইকোর্টের

নৃশংসতার মুখপাত্র

অমিত শাহের বক্তব্যের প্রতিবাদ বিএনপি’র

সড়কে ঝরলো এগার প্রাণ

খালেদা জিয়ার জামিন শুনানি কাল

‘মানবাধিকার হরণকারীরা সবচেয়ে বড় ডাকাত’

গণপূর্তের ১১ প্রকৌশলীকে তলব করলো দুদক

বাসসের প্রতিবাদ ও কিছু কথা

‘বঙ্গবন্ধু বিপিএল’ শুরু হচ্ছে মাঠের লড়াই

উল্লাপাড়ায় গৃহবধূর চুল কর্তনকারী আওয়ামী লীগ নেতার আত্মসমর্পণ

৪১তম বিসিএসে সুযোগ চান ‘৩৫’ প্রত্যাশীরা

‘সিলেট সিটিতে প্রতিদিন ১০ থেকে ১৫ জন নারী তালাকপ্রাপ্ত হচ্ছেন’

বিদায় কাঠমান্ডু, দেখা হবে ইসলামাবাদে

অজয় রায়কে ফুলেল শ্রদ্ধা