দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৩৪৩ রানে

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:৩৭
মায়াঙ্ক আগারওয়াল, আজিঙ্কা রাহানে  ও রবিন্দ্র জাদেজার ব্যাটে ভর করে দ্বিতীয় দিনশেষে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে ৪৯৩/৬। মায়াঙ্ক আগারওয়াল ক্যারিয়ারসেরা ২৪৩ রান করে আউট হয়েছেন। আজিঙ্কা রাহানে করেন ৮৬ রান। জাদেজা দিনশেষে অপরাজিত আছেন ৬০ রানে। ।ভারতের আধিপত্যের ম্যাচে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি আবু জায়েদ রাহী। এই বোলার ১০৮ রান দিয়ে ৪ উইকেটশিকার করেন। প্রথম দিনে তার বলে স্লিপে ইমরুল কায়েস ক্যাচ না ছাড়লে  চতুর্থ  বোলার হিসেবে ভারতের বিপক্ষে পাঁচ উইকেটশিকারি বোলার হতেন তিনি।
চলতি বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারসেরা ২১৫ রান করেন মায়াঙ্ক আগারওয়াল। বাংলাদেশের বিপক্ষে সেটি ছাড়িয়ে ২৪৩ রান করেন এই ভারতীয় ওপেনার।
দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে মেহেদি মিরাজের বলে আবু জায়েদের হাতে ধরা পড়ে প্যাভিলিয়নের পথ ধরেন আগারওয়াল। ৩২৯ বলে ২৮ চার ও ৮ ছক্কায় এই রান করেন আগারওয়াল। এর আগে প্রথম দিন  ভারতীয় ব্যাটিংয়ের ২৪ তম ওভারে জীবন পান মায়াঙ্ক আগারওয়াল। বাংলাদেশি পেসার আবু জায়েদের বল আগারওয়ালের ব্যাটের কানায় লেগে স্লিপে উড়ে যায়। আর স্লিপে থাকা ইমরুল কায়েসের বদান্যতায় ৩২ রানে বেঁচে যান আগারওয়াল। জীবন পাওয়া আগারওয়াল ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি পান।
এর আগে দিনের প্রথম সেশনে ভারত ২ উইকেট হারিয়ে ১০২ রান তোলে। চেতশ্বর পূজারা অর্ধশতক ছুঁয়ে ৫৪ রানে আবু জায়েদের বলে আউট হন। আর বিরাট কোহলি বাংলাদেশের বিপক্ষে ২০ ইনিংসে প্রথমবারের মতো শূন্য রানে আউট হন। এই উইকেটটিও শিকার করেন আবু জায়েদ। এরপর দ্বিতীয় সেশনে বাংলাদেশের বোলাররা উইকেটশূন্য থাকেন। এই সেশনে ভারতীয় ব্যাটসম্যানরা ৩০ ওভারে ১১৫ রান সংগ্রহ করে। তৃতীয় সেশনের শুরুতে রাহানে ১৭২ বলে ৮৬ রানে আউট হন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রোহিঙ্গা নির্যাতনের ন্যায়বিচার চায় অক্সফ্যাম

বিক্ষোভ মোকাবিলায় উত্তর-পূর্ব ভারতে নামানো হল সেনা

বৃটেনে সাধারণ নির্বাচন আজ

কেরানীগঞ্জে কারখানায় আগুন

খালেদা জিয়ার জামিন শুনানি আজ কড়া নিরাপত্তা

টিসিবি’র পচা পিয়াজ নিয়ে ক্রেতাদের ক্ষোভ

কুষ্ঠরোগীদের জন্য ওষুধ তৈরি করতে দেশি প্রতিষ্ঠানের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

হাইকোর্ট মোড়ে ৩ মোটরসাইকেলে আগুন

ভিন্নমতের কারণে ১০ বছরে নিহত ১৫২৫, গুম ৭৮১

ভারতীয় নাগরিকপঞ্জীর সমালোচনায় রানা দাসগুপ্ত

ইউএনডিপি’র মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ

দুদুসহ বিএনপি’র পাঁচ নেতার ৮ সপ্তাহের আগাম জামিন

বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধসহ ১৩ নির্দেশনা ইউজিসি’র

শাজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের

লোকসভার পর রাজ্যসভাতেও পাস হয়ে গেল বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল

‘ভারতের ধর্মনিরপেক্ষ অবস্থান পদস্খলন হলে ঐতিহাসিকভাবে দেশটির অবস্থান দুর্বল হবে’