নাট্যমঞ্চেও আলোচনা সভার অনুমতি পায়নি বিএনপি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ২:৫৪
৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভা করার অনুমতি দিয়েছিল পুলিশ। কিন্তু সিটি করপোরেশনের অনুমতি পায়নি দলটি। তাই নাট্যমঞ্চের সামনের খোলা মাঠেই সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপির নেতাকর্মীরারা।
শুক্রবারদুপুর দুইটা থেকে সমাবেশের অনুমতি থাকলেও সোয়া দুইটায়ও নাট্যমঞ্চের গেটে তালা ঝুলতে দেখা গেছে। তালা খুলে না দেয়ায় বাহিরে রাস্তায় সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি।
সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই জায়গার নাম প্রস্তাব করেছিল বিএনপি, কিন্তু পুলিশের পক্ষ থেকে মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।
এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান মানবজমিনকে বলেন, আমরা দুপুর দুইটার সময়ও জানতাম নাট্যমঞ্চে আমাদের আলোচনা সভা হবে। কিন্তু এখানে এসে দেখি গেটে তালা ঝুলছে। তবে ভেতরে না করতে পারলেও আমরা বাহিরে ঠিকই আলোচনা সভা করব।
যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু বলেন, নাট্যমঞ্চে সমাবেশ করার জন্য আমরা টাকা জমা দিয়েছি কিন্তু তারা টাকা নিচ্ছে না।
ভিতরে আমাদের অনুমতি না দিলে আমরা বাহিরেই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।
বিএনপি নেতাদের অভিযোগ পুলিশ তাদের অনুমতি দিলেও সিটি করপোরেশন তাদের অনুমতি দেয়নি। বিএনপি নেতারা বলছে ৩১শে অক্টোবর আমরা সিটি করপোরেশনের নিকট লিখিত অনুমতি চেয়েছি।
এর আগে বুধবার  দুপুর ২টার দিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ। এসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বিএনপিকে ৮ই নভেম্বর সমাবেশের অনুমতি দেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে: ফখরুল

বুয়েট প্রশাসনকে ৩ সপ্তাহ সময় দিলেন আন্দোলনকারীরা

‘বুয়েটের অচলাবস্থা রাজনৈতিক শক্তির উসকানি’

সিলেটে পিয়াজ বিক্রির সময় ‘ভুলবশত’ পুলিশের গুলি, পথচারী আহত

ভারতীয় সংবাদ মাধ্যমে মিথিলা-সৃজিতের বিয়ের খবর

এলডিপি আমার দল: অলি

কিস-এর শাখা খোলা চূড়ান্ত করতে যশোর আসছেন কিট-কর্তা

মধ্যপ্রাচ্যে নারী শ্রমিক পাঠানো বন্ধে হাইকোর্টে রিট

৫ দাবিতে আন্দোলনে কুবির প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা

রোহিঙ্গা ইস্যুতে আইসিসি’র রায় সব দেশ মানতে বাধ্য: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ারকে তলব

রংপুর এক্সপ্রেস দুর্ঘটনা: ২ তদন্ত কমিটি উল্লাপাড়ায়

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় বাস চলাচল বন্ধ

শাকিব খানকে ভ্রাম্যমাণ আদালতের ১০ লাখ টাকা জরিমানা

জুতা চুরির মামলা

সড়ক আইন বাস্তবায়নে বাড়াবাড়ি না করার আহ্বান কাদেরের