রেকর্ডগড়া ম্যাচে বড় জয় ইংল্যান্ডের

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:০৯
ব্যাট হাতে ঝড় তুললেন ডেভিড মালান। তার বিধ্বংসী সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ২৪১/৩ তুললো ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের ম্যাচে ৭৬ রানের বড় জয় কুড়ালো থ্রি লায়ন্সরা। লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে ১৬৫ রানে থেমে যায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-২ সমতা বিরাজ করছে।
আজ (শুক্রবার) নেপিয়ারে টসে হেরে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। দলীয় ৫৮ রানে মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। জনি বেয়ারস্টো ৯ বলে ৮ রান করে মিচেল স্যান্টনারের শিকার হয়ে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার টম ব্যান্টন ২০ বলে করেন ৩১ রান।
তার উইকেটটিও নেন স্যান্টনার। এরপর অধিনায়ক এউইন মরগানকে নিয়ে ঝড় তোলেন ডেভিড মালান। তৃতীয় উইকেটে মাত্র ৭৬ বলে ১৮২ রানের জুটি গড়েন মালান-মরগান। টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটে এটি ইংল্যান্ডের সর্বোচ্চ জুটি। আর সবমিলিয়ে এ সংস্করণে চতুর্থ সর্বোচ্চ জুটি। ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে আউট হন মরগান। ৪১ বলে সমান সাতটি করে চার-ছয়ে ৯১ রান করে ইংলিশ অধিনায়ক। আর ডেভিড মালান ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক পূর্ণ করেন মাত্র ৪৮ বলে। ৫১ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন এ বাঁহাতি। তাতে ছিল ৯ বাউন্ডারি ও ৬ ছক্কার মার।
২৪১ রানের পাহাড় টপকাতে গিয়ে মার্টিন গাপটিল-কলিন মানরোর ব্যাটে ঝড়ো সূচনা করে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে ৪.৩ ওভারে আসে ৫৪ রান। মার্টিন গাপটিল (২৭) আউট হওয়ার পরই ছন্দপতন হয় কিউইদের। ৩৫ রানের ব্যবধানে আরো ৫ উইকেট খোয়ায় স্বাগিতকরা। শেষ দিকে টিম সাউদির ১৫ বলে ৩৯ রানের ঝড়ে হারের ব্যবধান কমায় নিউজিল্যান্ড। ৪ উইকেটে নিয়ে কিউইদের ধসিয়ে দেন লেগস্পিনার ম্যাট পারকিনসন। ২ উইকেট নেন ক্রিস জর্ডান। স্যাম কারেন, টম কারেন, প্যাট ব্রাউন প্রত্যেকের শিকার ১ উইকেট। ম্যাচসেরা হন ডেভিড মালান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন আজ

তরুণীকে অপহরণ করে ধর্ষণচেষ্টা, দুই বখাটে গ্রেপ্তার

‘নাটক বানিয়ে লম্বা করে ছেড়ে দিলে তো সিনেমা হবে না’

জাতিসংঘ টিমের ভাসানচর পরিদর্শন স্থগিত

দুবাই এয়ারশোতে যোগ দিলেন প্রধানমন্ত্রী

চৌদ্দগ্রামে মিজানের ষোল আনা রাজত্ব

হলি আর্টিজান মামলার রায় ২৭শে নভেম্বর

প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপি’র চিঠিতে যা আছে

হঠাৎ বিস্ফোরণ মুহূর্তেই সব শেষ

এভাবেও হতে পারে দেশপ্রেম

সিলেটে ডিজেল সংকট চরমে

ভেঙে দেয়া হচ্ছে সিলেট জেলা বিএনপি’র অধিভুক্ত ১৭ ইউনিট

দামামা বাজছে গোলাপি লড়াইয়ের

৪০ শতাংশ কোটা রেখে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা প্রকাশ

অর্থ পাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব রাষ্ট্রের সহায়তার আহ্বান

২৫শে নভেম্বর পূর্ণাঙ্গ বেঞ্চে খালেদার আপিল শুনানি