ইএফটি সুবিধার আওতায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ

৩০ সেকেন্ডে মিলবে বেতন-ভাতা ও পেনশন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার
আগামী ৬ মাসের মধ্যে স্বায়ত্তশাসিত সকল প্রতিষ্ঠানে ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফারে (ইএফটি) মাত্র ৩০ সেকেন্ডে মিলবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা। এমনকি,  কোনো কর্মকর্তা-কর্মচারী অবসর গ্রহণ করলে পরদিনই তার অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে অবসরভাতা (পেনশন)।
গতকাল জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ  ভবনে এক অনুষ্ঠানে ইএফটি কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির  চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম। অনুষ্ঠানে জানানো হয়, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, গৃহঋণ,  পেনশন প্রদানে ইএফটি পদ্ধতি চালু করার ফলে পুরো প্রক্রিয়াটিই হবে সহজ, স্বচ্ছ ও সময়ক্ষেপণ ছাড়াই। দূর হবে প্রতিষ্ঠানগুলোর সব ধরনের আর্থিক অনিয়ম। কর্মকর্তা-কর্মচারীদের ইনক্রিমেন্ট, অর্জিত ছুটি, ভ্রমণ তথ্য, সার্ভিস রেকর্ড অর্থাৎ চাকরিতে  যোগদানের পর থেকে সব ধরনের তথ্য ইএফটি ডাটাবেজে থাকবে। এর ফলে মুহূর্তেই মিলবে সকল কর্মকর্তা-কর্মচারীর পাওনাদিসহ অবসরে যাওয়ার তথ্য। অবসরে যাওয়ার এক দিনের মধ্যে মিলবে পেনশন সুবিধা। অনুষ্ঠানে অর্থবিভাগের অতিরিক্ত সচিব (বাজেট-১) ও সরকারি ব্যয় ব্যবস্থাপনা শক্তিশালীকরণ কর্মসূচির পরিচালক  মো. হাবিবুর রহমান বলেন, আগামী ৬ মাসের মধ্যে সকল স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ইএফটি পদ্ধতি চালু করা হবে।
জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের  চেয়ারম্যান মো. রাশিদুল ইসলামের দূরদর্শী নেতৃত্বে এ প্রতিষ্ঠানে সবার আগে ইএফটি চালু হলো। এজন্য
অর্থবিভাগের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের যুগ্ম সচিব ও সদস্য (অর্থ ও প্রশাসন) ড. মো. মইনুল হক আনসারীসহ প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন, কম্পিউটার-এসিসহ আসবাবপত্র পুড়ে গেছে

ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের শুনানি শুরু

২৫ জনের বিরুদ্ধে চার্জশিট, সরাসরি অংশ নেয় ১১ জন

অপরাধ নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে

হাসপাতালে কাতরাচ্ছেন আহতরা

তূর্ণার চালক তাসের কোথায়?

এসপি হারুনের গাজীপুর অধ্যায়

ভুয়া সিভি দিয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর চাকরি!

বাবা-মা-ভাই ছাড়াই ছোঁয়ার দাফন

মোদি ভারতের প্রধান বিচারপতিকে কোনো চিঠি লিখেননি

সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাইলেন রাঙ্গা

‘জীবনের দাম’ বাড়বে কবে?

জাবিতে আন্দোলন অব্যাহত এক সপ্তাহের আল্টিমেটাম

চাঁদপুরে শোকের মাতম

রাজশাহীতে টেন্ডার নিয়ে দুই গ্রুপে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত

বেনাপোলে কাস্টমসের ভোল্ট ভেঙে স্বর্ণ চুরি আটক ৫